img-2

Bangla24x7 Desk : ২০১৪ সালের প্রাথমিক টেট চাকরিপ্রার্থীদের সমর্থন করে পথে নামল বিজেপি। শুক্রবার দুপুরে হেস্টিংসের দলীয় কার্যালয়ের সামনে থেকে ধর্মতলা পর্যন্ত মিছিলে নামেন অগ্নিমিত্রা পল , সজল ঘোষরা। সঙ্গে ছিলেন গেরুয়া ব্রিগেডের যুব মোর্চার প্রচুর কর্মীরা। বৃহস্পতিবার মাঝরাতে করুণাময়ী থেকে টেট প্রার্থীদের বিক্ষোভ হঠিয়ে দেওয়ার পর পুলিশের ভূমিকার সমালোচনা করে মিছিল থেকে স্লোগান দিতে থাকেন তাঁরা। ধর্মতলার কাছাকাছি ভিক্টোরিয়া হাউসের কাছে পুলিশি বাধার মুখে পড়ে বিজেপির বিক্ষোভকারীরা। সেখানেই বসে বিক্ষোভ দেখান অগ্নিমিত্রা, সজল ঘোষরা। পরে পুলিশ তাঁদের প্রিজন ভ্যানে তুলে লালবাজারে নিয়ে যায়।

img-3

শুক্রবার রাজ্যজুড়ে পথে নেমেছে বিরোধীরা। মূলত বাম ছাত্র-যুব সংগঠনের ডাকে রাজ্যজুড়ে প্রতিবাদ মিছিল শামিল হয়েছে বিজেপি।  রাস্তায় বসে পড়েই যুব মোর্চা সভানেত্রী অগ্নিমিত্রা পল মুখ্যমন্ত্রীর সমালোচনা শুরু করেন।তাঁর দাবি, ”হয় চাকরি দিন, নয়তো পদত্যাগ করুন। প্রতিবাদীদের আটকে রাখতে পারবেন না।” করুণাময়ীতে এসএফআই , ডিওয়াইএফআইয়ের মিছিলে পুলিশি ধরপাকড়ের পর গ্রেপ্তার করা হয় মীনাক্ষী মুখোপাধ্যায়-সহ একাধিক নেতা। তাঁদের বিধাননগর উত্তর থানায় নিয়ে যাওয়া হলে সেখানেও একপ্রস্ত উত্তেজনা তৈরি হয়। থানার ভিতরে-বাইরে বিক্ষোভ দেখান বাম যুব-ছাত্র সংগঠনের কর্মীরা।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীর নেতৃত্বে মেয়ো রোডের দিকে মিছিল শুরু হয়। এই মুহূর্তে সেখানেই অনশন করছে ২০১৪ সালে টেট পাশ করা চাকরিপ্রার্থীরা। কোনও চাপেই তাঁরা নিজেদের আন্দোলন থেকে একচুলও সরবেন না বলে দৃঢ়সংকল্প। এদিকে, প্রাথমিক শিক্ষা পর্ষদও তাঁদের প্রতি নমনীয় মনোভাব দেখাতে রাজি নয়। পদ্ধতি মেনে, স্বচ্ছতার সঙ্গেই নিয়োগে প্রক্রিয়ায় অংশ নিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *