img-2

Bangla24x7 Desk : পঞ্চায়েত নির্বাচনের আগে তৃণমূলের জেলা প্রতিনিধি। ২৩ জেলায় দায়িত্বে ২৩ জন জনপ্রতিনিধি। বিশেষ দায়িত্বে সাংসদ , বিধায়ক সহ মন্ত্রী থেকে জেলা সভাপতিরা। দলীয় সূত্রে খবর , পঞ্চায়েত ভোটকে সামনে রেখে ইতিমধ্যেই বেশ কিছু কর্মসূচি নিয়েছে তৃণমূল কংগ্রেস। তারই একটি অংশ হিসাবে ২৩ জেলায় ২৩ জন জনপ্রতিনিধি নিয়োগ। তবে এই কর্মসূচিকে কিভাবে সাজিয়েছে তৃণমূল ? মূলত ভোটার তালিকা থেকে শুরু করে নির্বাচন পরিচালনা করার জন্য জেলার সভাপতি বা জেলার সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত নেতাদের মধ্যে সমন্বয় সাধন।

img-3

প্রসঙ্গত , গতকালই কৃষ্ণনগরের সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন , খসড়া ভোটার তালিকা থেকে ৩০% নাম ইতিমধ্যেই বাতিল হয়েছে। পঞ্চায়েত নির্বাচনে রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা বরাবরই করেছে গেরুয়া শিবির , এমন অভিযোগ তোলা হয়েছে তৃণমূলের তরফে। সেই কারণেই আজ বৃহস্পতিবার থেকে ভোটার তালিকা সংশোধনের বিষয় বিশেষ নজর দিতে চাইছে তৃণমূল।

ভোটার তালিকা সংশোধনের কি কি বিষয় থাকছে ? ভোটার তালিকায় নিজেদের নাম সঠিক রয়েছে কিনা। ভোটার কার্ড না থাকলে আধার কার্ড মিলবে না । কার্ডে কোনরকম ত্রুটি থাকলে দেশের নাগরিক হওয়া সত্ত্বেও কোনরকম পরিষেবা না পাওয়া – একাধিক বিষয়ে স্মরণ করিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েত নির্বাচনের আগে ২৩ জেলায় ২৩ জন জনপ্রতিনিধি নিয়োগ – স্বচ্ছ ভোটার তালিকা তৈরিতে গুরুত্ব দিচ্ছে তৃণমূল কংগ্রেস , সেই কারণেই এমন সিদ্ধান্ত বলেই মত রাজনৈতিক মহলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *