img-2

Bangla24x7 Desk : ছোট্টবেলার খেলার সাথী। জীবনের হাজারো চড়াই-উতরাই পেরিয়েও একে অপরের হাত ছাড়েননি। ৩৬ বছরের শাপমুক্তি ঘটিয়ে মেসি যখন বিশ্বকাপ হাতে তুলে নিলেন, সেই সাফল্যের শরিক হলেন ফুটবল রাজপুত্রের স্ত্রী আন্তোনেলা। সোশ্যাল মিডিয়ায় আবেগঘন বার্তা দিলেন তিনি। কোনও পরিস্থিতিতেই হাল ছেড়ে দিতে নেই, মেসির এই মনোভাবকে কুর্নিশ জানিয়েছেন তাঁর জীবনসঙ্গিনী। সপরিবারে ছবি পোস্ট করে আর্জেন্টিনাকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

img-3

তিন পুত্র থিয়াগো, মাতেও ও সিরোকে সঙ্গে নিয়ে মেসির সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন আন্তোনেলা। সেখানে লিখেছেন, “আমরা চ্যাম্পিয়ন! আমি জানি না কোথা থেকে শুরু করব। তোমার জন্য আমরা গর্বিত। মেসি তোমাকে ধন্যবাদ দিতে চাই। হাল না ছেড়ে এগিয়ে যাওয়া, শেষ পর্যন্ত দাঁতে দাঁত চেপে লড়াই করা-এই সমস্ত কিছুই তুমি আমাদের শিখিয়েছ। তাই তোমাকে অনেক ধন্যবাদ জানাই।” রবিবার লুসেইল স্টেডিয়ামে হাড্ডাহাড্ডি পেনাল্টি শুট আউটে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জিতে নেয় নীল-সাদা বাহিনি। বাঁধ ভাঙা উৎসবে মেতে ওঠে গোটা আর্জেন্টিনা দল। মেসির স্ত্রী ও তিন পুত্রকে নিয়ে মাঠে নেমে আসেন আর্জেন্টিনা কোচ স্কালোনি।

২০০৬ সাল থেকে বিশ্বকাপ খেলেছেন মেসি। ২০১৪ সালে ফাইনালে উঠেও জার্মানির কাছে পরাস্ত হতে হয়েছে তাঁকে। অবশেষে জীবনের অন্তিম লগ্নে এসে ২০২২ বিশ্বকাপে চ্যাম্পিয়নের শিরোপা পেলেন তিনি। বিশ্বকাপ না পাওয়ার জন্য দেশে-বিদেশে কটাক্ষের মুখে পড়েছেন। অভিমানে নীল-সাদা জার্সি তুলে রাখার সিদ্ধান্তও নিয়ে ফেলেছিলেন। গর্বিত জীবন সঙ্গিনী আন্তোনেলা জানিয়ে দিলেন, “আমরা জানি যে একটা যন্ত্রণা এতদিন ধরে তোমাকে কুরে কুরে খেয়েছে। এবার তুমি তোমার প্রাপ্য পেয়েছ। এগিয়ে চলো আর্জেন্টিনা।”

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *