img-2

Bangla24x7 Desk : গতবছর টি-২০ বিশ্বকাপে তৈরি হয়েছিল লজ্জার ইতিহাস। অধিনায়ক কোহলির জমানাতেই প্রথমবার বিশ্বকাপের ইতিহাসে পাকিস্তানের কাছে পরাস্ত হয় টিম ইন্ডিয়া। সমালোচনা ধেয়ে এসেছিল তাঁর দিকে। কাট টু, ২৩ অক্টোবর ২০২২ মেলবোর্ন। অধিনায়কের দায়িত্বে না থাকলেও ব্যাট হাতে দলকে মধুর জয় উপহার দিলেন কোহলি। ৫৩ বলে অপরাজিত ৮২ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলে বিশ্বকাপ ও এশিয়া কাপে পাকিস্তানের কাছে হারের বদলা নিলেন। ৬টি চার ও চারটি ছক্কা দিয়ে সাজানো ছিল তাঁর ইনিংস। তাঁকে যোগ্য সঙ্গ দেন হার্দিক। ৪০ রান করে দলকে জয়ের কাছাকাছি পৌঁছে দেন। ঘটনাবহুল রুদ্ধশ্বাস শেষ ওভারে আসে তৃপ্তির জয়।

img-3

বিষয় যখন বদলা নেওয়া আর সম্মানরক্ষার, তখন তাগিদটাও যে অনেকখানি বেড়ে যায়। শিরদাঁড়া সোজা করে তাই কঠিন লড়াইটা এগিয়ে নিয়ে গেলেন বিরাট কোহলি ও হার্দিক পাণ্ডিয়া। আর তাতেই মেলবোর্নে লেখা হল প্রতিশোধের ইতিহাস। প্রথম থেকেই দারুণভাবে টার্ন করছিল ভুবনেশ্বর, অর্শদীপদের বল। তাঁদের সুইং অ্যাটাকেই মুখ থুবড়ে পড়তে হল পাক টপ অর্ডারকে। টি-২০ ক্রিকেটে বিশ্বের এক নম্বর ব্যাটার তথা পাক অধিনায়ক বাবর আজম (০) খাতাই খুলতে পারলেন না। তাঁকে এলবিডব্লিউ করে প্যাভিলিয়নে ফেরান অর্শদীপ।

শুধু তাই নয়, তুলে নেন আরেক ভয়ংকর ব্যাটার রিজওয়ানের (৪) উইকেটটিও। আসিফ আলিকেও (২) আউট করেন তিনি।ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও গোটা দেশের মন জয় করেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। ভারতীয় অলরাউন্ডারও তুলে নেন তিনটি মূল্যবান উইকেট। শামি ও ভুবির ঝুলিতে একটি করে উইকেট। শান মাসুদ ও ইফতিকারের হাফ সেঞ্চুরির লড়াই এদিন ফিকে হয়ে গেল ভারতীয় ক্রিকেটারদের দাপটে। বিশ্বকাপে অধিনায়ক হিসেবে অভিষেকেই বাজিমাত রোহিতের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *