img-2

Bangla24x7 Desk : বিশ্বকাপ জ্বরে কাবু গোটা বিশ্ব। মরুপ্রদেশ কাতারের মাটিতে সবুজ গালিচায় ঝড় তুলছেন বিশ্বের প্রতিভা সম্পন্ন ফুটবলাররা। তার মাঝে এবার ডায়মন্ড হারবারের আবহাওয়ায় ফুটবল জ্বরের উত্তাপ। আবারও ফুটবল জ্বরে কাঁপতে চলেছে ডায়মন্ড হারবার। হীরক বন্দরের আপামোর ক্রীড়াপ্রেমীকে ফুটবল জ্বরে কাঁপাতে শুরু হতে চলেছে ‘এমপি কাপ ২০২২’ ফুটবল টুর্নামেন্ট। প্রথম ম্যাচে মুখোমুখি সরিষার কামারপোল অঞ্চল এবং বজবজ ১। ‘হাই ভোল্টেজ’ ফুটবল ম্যাচ ঘিরে ডায়মন্ড হারবারে চড়ছে উত্তেজনার পারদ। জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। উদ্বোধনী অনুষ্ঠানের বাড়তি আকর্ষণ মুম্বাই খ্যাত সঙ্গীত শিল্পী হানি সিংয়ের লাইভ প্রোগ্রাম।

img-3

জানা গিয়েছে, এবারের এমপি কাপে প্রতি দলে অন্তত চারজন স্থানীয় ফুটবলার খেলাতে হবে। আয়োজকরা জানিয়েছেন, ডায়মন্ড হারবার লোকসভা এলাকা থেকে প্রতিভাবান ফুটবলার তুলে আনার জন্য এই প্রতিযোগিতা। তাই স্থানীয় ফুটবলার খেলানোর উপর বাড়তি জোর দেওয়া হয়েছে। এবারের এমপি কাপে ডায়মন্ড হারবার লোকসভার অন্তর্গত ৭টি বিধানসভার মোট ১২৮টি দল অংশ গ্রহণ করবে। নকআউট ফরম্যাটে তিন সপ্তাহ ধরে চলবে প্রতিযোগিতা। ৩০ ডিসেম্বর বাটানগর স্টেডিয়ামে প্রতিযোগিতার ফাইনাল ম্যাচ।

img-4

প্রতি ম্যাচে সেরা ফুটবলারকে পুরস্কৃত করা হবে। এছাড়া চ্যাম্পিয়ন এবং রানার্সের পাশাপাশি তৃতীয় স্থানাধিকারী দলকেও আর্থিক পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন আয়োজকরা। শনিবার উদ্বোধনী অনুষ্ঠানে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি রাজ্যের একাধিক মন্ত্রী ও স্থানীয় অন্য জনপ্রতিনিধিরা উপস্থিত থাকবেন। এই প্রতিযোগিতায় খেলতে দেখা যাবে কলকাতা লিগের দল ডায়মন্ড হারবার এফসির ফুটবলারদের।

img-5

এমপি কাপকে ঘিরে সাজো সাজো রব ডায়মন্ড হারবার জুড়ে। ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে চূড়ান্ত পর্যায়ের প্রস্তুতি। কয়েক হাজার আলোয় ইতিমধ্যেই সেজে উঠেছে ডায়মন্ড হারবার এসডিও ময়দান। ফ্লেস্ক , কাটআউটে মুড়ে ফেলা হয়েছে ডায়মন্ড হারবারের রাজপথ। নিরাপত্তার কারনে মাঠ সহ বিভিন্ন জায়গায় বসেছে সিসিটিভি। পাশাপাশি রয়েছে জায়েন্ট স্ক্রিন। মাঠের চারিদিকে থাকছে রেলিং এর ব্যারিকেড। সাংসদের সাথে আলোচনা করেই সমস্ত পরিকল্পনার রূপরেখা প্রস্তুত করেছেন আয়োজক কমিটির সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *