img-2

Bangla24x7 Desk : কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলা ,বোম-গুলিতে উতপ্ত কোচবিহার। শনিবার দুপুরে বুড়িরহাট এলাকায় তাঁর জনসংযোগ কর্মসূচিতে চলল গুলি, বোমাবাজি। পাথরের আঘাতে মন্ত্রীর গাড়ির কাঁচ ভাঙে।  যদিও কেন্দ্রীয় মন্ত্রী সম্পূর্ণ নিরাপদেই রয়েছে। প্রাথমিক বিশৃঙ্খলা সামলে তিনি মিছিলও করেন। অভিযোগের তির তৃণমূলের দিকে। পূর্বঘোষিত কর্মসূচি ঘিরে পুলিশ, সিআইএসএফের নিরাপত্তা বলয় ভেঙে কীভাবে গুলি, বোমা চলল, তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। বড়সড় অশান্তি এড়াতে এলাকায় মোতায়েন বিশাল পুলিশ বাহিনী।

img-3

দিনহাটার বুড়িরহাট এলাকায় তাঁর কনভয়ে পৌঁছলে তৃণমূল কর্মীরা তাঁকে কালো পতাকা দেখান। সে সময় উপস্থিত থাকা বিজেপি কর্মী সমর্থক এবং তৃণমূল কর্মীদের মধ্যে বচসা এবং হাতাহাতি শুরু হয়। এর পরই কেন্দ্রীয় মন্ত্রীর কনভয়ের উপর ঢিল ছোড়া হয়। তাঁর গাড়ির কাচ ভেঙে যায় ক্ষতিগ্রস্ত হয়। এর পর নিরাপত্তারক্ষীরা নিশীথকে সেখান থেকে বের করে নিয়ে যান।

এ নিয়ে নিশীথের প্রতিক্রিয়া, ‘‘বাংলা এখন দুষ্কৃতীদের রাজত্ব হয়ে গিয়েছে। যে ভাবে দুষ্কৃতীরা হামলা করছে, তা কখনও স্বাভাবিক রাজনীতির পরিবেশ হতে পারে না।’’ তাঁর কনভয়ে হামলা প্রসঙ্গে নিশীথের সংযুক্তি, ‘‘বাংলার মানুষ দেখুন, কী চলছে।’’ স্থানীয় সূত্রে খবর, শনিবার দিনহাটার বুড়িরহাট এলাকায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিকের জনসংযোগ কর্মসূচি ছিল। তার পালটায় তৃণমূলের তরফে ঠিক হয়, নিশীথ যখন এলাকায় আসবেন, তখন তাঁকে কালো পতাকা দেখানো হবে। তবে পূর্বঘোষণা অনুযায়ী এদিন এলাকায় মন্ত্রীর নিরাপত্তার জন্য মোতায়েন ছিল যথেষ্ট পুলিশ, সিআইএসএফ। তবু সংঘর্ষ এড়ানো গেল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *