img-2

Bangla24x7 Desk : বিধানসভায় রাজ্য বাজেট পেশের দিনই গোলমাল। বাজেট অধিবেশন শুরু হওয়ার ঠিক আগে  নিজেকে বিধায়ক বলে পরিচয় দিয়ে ভিতরে ঢোকার চেষ্টা করেন এক ব্যক্তি। কিন্তু নিরাপত্তারক্ষীরা তাঁর পরিচয়পত্র দেখতে চাওয়ায় তা দেখাতে পারেননি।  তাতেই তাঁকে বের করে দেওয়া হয়। পরে তাঁকে গ্রেপ্তার করে হেয়ার স্ট্রিট থানার পুলিশ।

img-3

জানা গিয়েছে, বুধবার সকালে বাজেট পেশের জন্য় সকলে যখন জমায়েত হচ্ছিলেন বিধানসভায়, সেসময় ২ নং গেট দিয়ে ঢুকে লবি পর্যন্ত চলে যান তিনি। নিরাপত্তারক্ষীরা তাঁকে পরীক্ষার করার সময় ধরা পড়েন। নাম জানতে চাওয়ায় তিনি একবার বলেন – গজানন বর্মা। আবার বলেন, গজানন বন্দ্যোপাধ্যায়। শেষে তাঁর পরিচয়পত্র দেখাতে বলেন নিরাপত্তাকর্মীরা। কিন্তু তা তিনি দেখাতে পারেননি। তারপর মার্শালকে খবর দেওয়া হয়। কিন্তু ওই ব্যক্তি কে, তা জানার চেষ্টা করছে পুলিশ।

বিধায়কদেরও উপযুক্ত পরিচয়পত্র দেখিয়ে, একাধিক স্তরে ‘পরীক্ষা’ দেওয়ার পর তবেই মূল গেটে প্রবেশ করতে হয়। আর অধিবেশন চলাকালীন সেই কড়াকড়ি আরও বাড়ে। এসব জানা সত্ত্বেও কীভাবে গজানন নামে ওই ব্যক্তি কীভাবে ঢোকার চেষ্টা করছিলেন, তা ভেবে আশ্চর্য হচ্ছেন অনেকে।  আরও উল্লেখযোগ্য বিষয়, রাজ্যে গজানন নামে কোনও বিধায়কই নেই। সুতরাং, সেই নামটিও তিনি কেন উল্লেখ করছিলেন, তাও সংশয়ের বিষয়। কী লক্ষ্যে তিনি বিধানসভায় ঢোকার চেষ্টা করছিলেন, কী পরিকল্পনা ছিল, পুলিশ তাঁকে জেরা করে সবটা জানতে মরিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *