img-2

Bangla24x7 Desk : পাহাড়ের রাজনীতিতে ফের রংবদলের হাওয়া। এবার তৃণমূলের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করলেন পাহাড়ের প্রভাবশালী নেতা বিনয় তামাং । পাহাড়জুড়ে জল্পনা ফের নিজের পুরনো দল গোর্খা জনমুক্তি মোর্চায় ফিরে যেতে পারেন তিনি।

img-3

এই মুহূর্তে জিটিএ-র দখল রয়েছে অনীতের দল বিজিপিএমের হাতে। বুধবার আস্থা ভোটের মাধ্যমে দার্জিলিং পুরসভাও অজয় এডওয়ার্ডের হামরো পার্টির হাত থেকে ছিনিয়ে নিয়েছে অনীতের দল। তাতে আবার অনীতের দলকে সমর্থন করেছে তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর, তৃণমূল কংগ্রেসের অনীতকে সমর্থন করার সিদ্ধান্ত মেনে নিতে পারেননি বিনয়। সেকারণেই রাজ্যের শাসক দলের সঙ্গ ত্যাগের ঘোষণা করেছেন তিনি।

তামাংয়ের বক্তব্য, পাহাড়ে গণতন্ত্র ফেরাতে এবং পাহাড়ের মানুষকে নাগরিক অধিকার পাইয়ে দিতে আমি সব করতে পারি। আমি মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুরোধ করব, পাহাড়ের এই পাহাড়প্রমাণ দুর্নীতি এবং অগণতান্ত্রিক পরিবেশ রুখতে পদক্ষেপ করুন। এই মুহূর্তে দার্জিলিংয়ে গণতন্ত্র ভয়ংকর বিপদে। পাহাড় এবং দার্জিলিংয়ের সমতলের বেশ কিছু নেতা সীমান্তপারের বিভেদকামী শক্তির দ্বারা নিয়ন্ত্রিত হচ্ছে। যা ভারতের জাতীয় নিরাপত্তা, সার্বভৌমত্ব এবং দেশের অখণ্ডতার জন্য বিপজ্জনক।” এমনটাই বক্তব্য বিনয়ের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *