Bangla24x7 Desk :  আগামী সপ্তাহের শুরুতেই অর্থাৎ সোম ও মঙ্গলবার ব্যাংক ধর্মঘটের ডাক দিয়েও পিছু হঠল ব্যাংক কর্মীদের সংগঠনগুলি। ওই দু’দিন হচ্ছে না ব্যাংক ধর্মঘট। শুক্রবার রাতের দিকে এই খবর মিলতে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন গ্রাহকরা। জানা গিয়েছে, শুক্রবার মুম্বইয়ে লেবার কমিশনের সঙ্গে আলোচনার পর ব্যাংক ধর্মঘটের সিদ্ধান্ত প্রত্যাহার করেছে সংগঠনগুলি। তবে নিজেদের দাবি থেকে একচুলও সরতে নারাজ তারা। সেই দাবিকে সামনে রেখে আন্দোলন চলবে বলেই জানাচ্ছে ব্যাংক কর্মীদের ৯টি সংগঠনের যৌথমঞ্চ।

img-2

ব্যাংকের কাজকর্মের ক্যালেন্ডার অনুযায়ী, জানুয়ারি মাসের শেষ সপ্তাহান্ত অর্থাৎ ২৮ ও ২৯ তারিখ শনি, রবিবার ব্যাংক বন্ধ। এরপর সোমবার ৩০ তারিখ ও মঙ্গলবার ৩১ তারিখ ধর্মঘটের জেরে ব্যাংকের দরজা বন্ধ রাখার ঘোষণা করেছিল কর্মীদের ৯টি সংগঠন। ফলে টানা ৪ দিন বন্ধ থাকত ব্যাংকের পরিষেবা। আর মাসের শেষে তার জেরে ব্যাপক সমস্যায় পড়তেন গ্রাহকরা। তাই ধর্মঘটের খবর পেয়ে চিন্তা বেড়েছিল তাঁদের।

বিশেষত পেনশনভোগীরা ভাবনায় ছিলেন মাসের শেষে ব্যাংকের পরিষেবা না পেয়ে কতটা সমস্যার মুখে পড়তে হবে।সকলকে স্বস্তি দিয়ে ৩০ ও ৩১ জানুয়ারির ব্যাংক ধর্মঘট প্রত্যাহার করে নিল কর্মীদের ৯ সংগঠনের যৌথমঞ্চ। জানা গিয়েছে, শুক্রবার মুম্বইয়ে লেবার কমিশনের সঙ্গে বৈঠকের পর এই সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে। অর্থাৎ শনি, রবি পরিষেবা বন্ধ থাকার পর সোম ও মঙ্গলবার ব্যাংকের যাবতীয় কাজ করতে পারবেন গ্রাহকরা। আর তাতেই বড়সড় স্বস্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *