img-2

Bangla24x7 Desk : চিটফান্ডের নাম করে দু’হাজার কোটি টাকার প্রতারণার অভিযোগে এবার দক্ষিণ কলকাতার এক ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালাল রাজ্য সরকারের ডিরেক্টরেট অফ ইকনমিক অফেন্স।

img-3

গত এপ্রিল মাসে এই প্রতারণার অভিযোগে বালিগঞ্জ থেকে গ্রেপ্তার হন ব্যবসায়ী তথা চিটফান্ড কর্তা শান্তি সুরানা। সম্প্রতি ওই ব্যক্তির স্ত্রী ও মেয়েকেও গ্রেপ্তার করা হয়। তাঁদের জেরা করে উঠে আসে ওই চিটফান্ডের সঙ্গে যুক্ত এক ব্যবসায়ী অমরনাথ শরাফের নাম। ডিইওর অভিযোগ, ওই ব্যবসায়ীর মাধ্যমেও টাকা তোলা হয়েছে। মোটা সুদের টোপ দিয়ে কলকাতার বহু বাসিন্দার কাছ থেকে ২৫ লক্ষ থেকে সাড়ে তিন কোটি টাকা পর্যন্ত তোলা হয়। এক আমানতকারী ১১ কোটি টাকাও লগ্নি করেছিলেন। শান্তি সুরানাদের মূল টার্গেট ছিলেন প্রবীণরা।

২০০৭ সাল থেকে অন্তত ২০টি সংস্থাকে সামনে রেখে আমানতকারীদের কাছ থেকে বিপুল টাকা তোলা হয়েছিল। ওই সংস্থাগুলির মধ্য কয়েকটির সঙ্গে অমরনাথ শরাফ যুক্ত ছিলেন বলে অভিযোগ। এই ব্যাপারে তথ্য যাচাই করতে রবিবার সকালেই ডিইও আধিকারিকরা দক্ষিণ কলকাতার হরিশ মুখার্জি রোডে একটি আবাসনের ফ্ল্যাটে ওই ব্যবসায়ীর বাড়িতে হানা দেন। ব্যবসায়ী ও তাঁর পরিবারের লোকেদের সামনে বেশ কিছু প্রশ্ন রেখে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়। তল্লাশি চালানো হয় ফ্ল্যাটের ঘরগুলিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *