img-2

Bangla24x7 Desk : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ডেঙ্গু নিয়ে আশার কথা শোনালেন। কৃষ্ণনগরের সভা থেকে মমতা ডেঙ্গু সচেতনতার বার্তা দিলেন। একই সঙ্গে জানিয়ে দিলেন, রাজ্যে ডেঙ্গু সংক্রমণ নিম্নমুখী। আরেকটু শীত পড়লে কমে যাবে। ডেঙ্গু নিয়ে মমতার এই সচেতনতার বার্তা বেশ তাৎপর্যপূর্ণ।

img-3

মুখ্যমন্ত্রী বলেন,”এখন কোভিড নেই। প্রায় কমে আছে। কিন্তু ডেঙ্গুটা একটু একটু আছে। ওটাও নিম্নমুখী। যত শীত পড়বে তত কমে যাবে।” পরক্ষণেই মুখ্যমন্ত্রীর সাবধানবাণী,”ডেঙ্গু নানারকম জিন নিয়ে বারবার আসে। আমি পঞ্চায়েত, পুরসভা, বিধায়ক, সাংসদ প্রত্যেককে বলব, সতর্ক থাকুন। এলাকা পরিষ্কার রাখুন। মশা বাড়তে দেবেন না।” মুখ্যমন্ত্রী জানান, “অনেক জায়গায় অনেক পুজো হয়েছে। প্রতিমা বিসর্জন হয়েছে। যার ফলে বহু জায়গায় আবর্জনা জমেছে। তাই মশা বাড়ছে।” মমতার অনুরোধ, ‘কোথাও জল জমতে দেবেন না। বাড়ির আশেপাশে আবর্জনা জমতে দেবেন না।’

মঙ্গলবারই নবান্নে উচ্চপর্যায়ের বৈঠক করেছেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সেই বৈঠকে একাধিক বিষয়ে আলোচনা হয়েছে বলেই খবর। তবে মূলত জোর দেওয়া হয়েছে কো-মর্বিডিটির উপর। হাসপাতালগুলিকে বলা হয়েছে, ডেঙ্গু আক্রান্ত রোগীকে ভরতি করা হলে প্রথমেই দেখতে হবে আক্রান্তের আর অন্য কোনও অসুস্থতা রয়েছে কি না। প্রোটোকল মেনে চিকিৎসা করতে হবে। সমস্ত হাসপাতালে ২৪ ঘণ্টা ফিভার ক্লিনিক চালাতে হবে। প্রকোপ বেশি এমন এলাকার বেশ কয়েকটি সরকারি হাসপাতাল যেমন পিজি, বেলেঘাটা আইডি, হাওড়া জেলা, শ্রীরামপুর জেলা হাসপাতাল, শিলিগুড়ি পুর হাসপাতাল ২৪ ঘণ্টা টেস্টের ব্যবস্থা থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *