img-2

Bangla24x7 Desk : বারংবার দুর্ঘটনার কবলে , মোষের ধাক্কায় থামল বন্দে ভারত এক্সপ্রেসের চাকা , ক্ষতিগ্রস্ত ইঞ্জিন। চলতি মাসে এই নিয়ে তৃতীয়বার। ফের গবাদি পশুর ধাক্কায় থমকে গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বপ্নের বন্দে ভারত এক্সপ্রেসের চাকা।

img-3

শনিবার মুম্বই সেন্ট্রাল থেকে গুজরাটের গান্ধীনগরের উদ্দেশে রওনা দিয়েছিল দুরন্ত গতির ট্রেনটি। কিন্তু গুজরাটের ঢোকার পরেই ঘটে বিপত্তি। সকাল ৮টা ১৫ মিনিট নাগাদ মুম্বই সেন্ট্রাল ডিভিশনের অতুল স্টেশনের কাছে একটি মোষ ধাক্কা মারে এক্সপ্রেস ট্রেনটিতে। সেমি হাই স্পিড ট্রেনটি সঙ্গে সঙ্গে দাঁড়িয়ে পড়ে। প্রায় ১৫ মিনিট পর ফের যাত্রা শুরু করে। ট্রেন চালকের কোচ অর্থাৎ ইঞ্জিনের একাংশ ভেঙে গেলেও যাত্রীদের কোনও ক্ষতি হয়নি বলেই জানিয়েছে ভারতীয় রেল।

চলতি মাসেই মাত্র ২৪ ঘণ্টার মধ্যে ভারতে তৈরি এই সেমি হাই স্পিড ট্রেনটি দু’বার দুর্ঘটনার কবলে পড়েছিল। প্রথমবার বন্দে ভারত এক্সপ্রেসে ধাক্কা মেরেছিল কয়েকটি মোষ। যার জেরে ট্রেনটির সামনের দিকটি ক্ষতিগ্রস্ত হয়। পরের দিন আবার কার্যত একই জায়গায় ধাক্কা মারে একটি গরু। এখানেই শেষ নয়, ঠিক তার পরের দিনই যান্ত্রিক ত্রুটির মুখে পড়ে এক্সপ্রেসটি। ট্রেনের চাকায় ট্র্যাকশনের গন্ডগোল থাকায় থমকে যায় চাকা। যাত্রীদের শতাব্দী এক্সপ্রেসে চড়িয়ে গন্তব্যে পাঠানো হয়। আবারও গবাদি পশুর ধাক্কায় থমকাল বন্দে ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *