img-2

Bangla24x7 Desk : দ্রুত জামিন দিতে হবে গরুপাচার কাণ্ডে ধৃত অনুব্রত মণ্ডলকে। না হলেই মাদক মামলায় ফাঁসবে পরিবার। এই মর্মে হুমকি চিঠি পেয়েছেন আসানসোলের সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী। কে বা কারা এই চিঠি পাঠিয়েছে তা এখনও স্পষ্ট নয়। বিচারক রাজেশ চক্রবর্তীকে এই হুমকি চিঠি দেওয়া হয়েছে। তিনি সিবিআই-এর বিশেষ বিচারক। জনৈক বাপ্পা চট্টোপাধ্যায় নামে এক ব্যক্তি ওই চিঠি দিয়েছেন বলে অভিযোগ। চিঠি পাওয়ার পর সে বিষয়ে রেজিস্ট্রারকে অভিযোগ জানিয়েছেন বিচারক।

বাপ্পা নামে ওই ব্যক্তি চিঠিতে যা লিখেছেন, তার মর্মার্থ অনেকটা এরকম, অনুব্রতকে জামিন না দেওয়া হলে এনডিপিএস তথা মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে বিচারক ও তাঁর পরিবারকে। প্রথমে জেলা আদালতে ও পরে কলকাতা হাইকোর্টে চিঠির কথা জানিয়েছেন বিচারক। তবে এই হুমকিকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ বিচারক রাজেশ চক্রবর্তী। তাঁর দাবি, এই ধরনের বড় মামলায় এমন ঘটনা ঘটেই থাকে।

img-3

গরুপাচার মামলায় সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হয়েছেন অনুব্রত। তাঁকেও আসানসোলের সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তীর এজলাসে হাজির করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইতিমধ্যে জামিনের আবেদন খারিজ হয়েছে সিবিআই আদালতে। ধোপে টেকেনি অসুস্থতার তত্ত্ব। আগামী ২৪ আগস্ট পর্যন্ত সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছিলেন বিচারক। এর মাঝেই হুমকি চিঠি পেলেন তিনি।

অনুব্রতর অন্যতম আইনজীবী অনিন্দ্য গুহ ঠাকুরতা এই প্রসঙ্গে বলেন, ‘আমি এই ঘটনায় নিন্দা প্রকাশ করছি। একজন বিচারককে সম্মান প্রদর্শন করা উচিৎ। যাঁরা এই কাজ করেছেন, তাঁদের চিহ্নিত করে অবিলম্বে শাস্তি দেওয়া হোক।’ তাঁর দাবি, আজ পর্যন্ত এমন ঘটনা শোনেননি তিনি। তাঁর কথায়, এতে নিন্দা জানানোর কোনও ভাষা নেই। এতে বিচার ব্যবস্থাকে কালিমালিপ্ত করা হচ্ছে বলেও মনে করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *