Bangla24x7 Desk : কলকাতায় বসে অভিনব কায়দায় আমেরিকা , কানাডাবাসীর অ্যাকাউন্ট সাফ। কল সেন্টারের আড়ালে ঢাকুরিয়া এলাকায় চলত আর্থিক জালিয়াতি। নির্দিষ্ট সূত্রে খবর পেয়ে বুধবার গভীর রাতে কল সেন্টারটিতে হানা দেয় কলকাতা পুলিশ। প্রতারণা চক্রের দুই চাঁইকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। ধৃতরা বেহালার বাসিন্দা রাজদীপ গঙ্গোপাধ্যা. ও একবালপুরের বাসিন্দা অমিত সিং। তাদের জেরা করে চক্রের বাকিদের হদিশ পেতে চাইছে সাইবার থানার পুলিশ।

পাশাপাশি , ই কমার্স সাইট থেকে কীভাবে ক্রেতাদেন তথ্য প্রতারকদের হাতে আসত, তাও জানার চেষ্টা চলছে।উদ্ধার হয়েছে ২০ টি সিপিইউ , প্রচুর মনিটর ও নথি। উল্লেখ্যযোগ্য, ই কমার্স সাইটের অন্দর থেকে যেভাবে কাস্টমারদের তথ্য প্রতারকদের কাছে ফাঁস করে দেওয়া হচ্ছে, তা অত্যন্ত চিন্তাজনক।

পুলিশ সূত্রে খবর, জনপ্রিয় ই-কমার্স সাইটের  ক্রেতাদের নামের তালিকা বের করত প্রতারকরা। সেই ক্রেতাদের নম্বর ধরে ফোন করে জানতে চাওয়া হত তাঁরা আইফোন কিনেছেন কিনা। ফোনের ওপাড়ে থাকা ব্যক্তিরা অধিকাংশ সময়ই জানাতেন, কেনেননি। তখনই প্রতারকরা বলতেন, ক্যানশেলসন ফি বাবদ তাঁদের ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠাবে সংস্থা। এভাবে ব্যাংক অ্যাকাউন্টের খুঁটিনাটি জেনে হাতানো হল লক্ষ-লক্ষ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *