img-2

Bangla24x7 Desk : পাঁচ দিনের সিবিআই হেফাজতে পাঠানো হল স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকে। শনিবার এই নির্দেশ দিয়েছেন আলিপুরের বিশেষ সিবিআই আদালতের বিচারক। সিবিআই আদালতকে জানিয়েছে, সুবীরেশকে আরও জিজ্ঞাসাবাদ প্রয়োজন। তারপর এই নির্দেশ দিয়েছে ওই আদালত। আগামী ২২ ডিসেম্বর ফের আদালতে পেশ করা হবে তাঁকে। এর আগে নবম-দশম নিয়োগ দুর্নীতি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হেফাজতে ছিলেন সুবীরেশ।

বিচারপতি জয়মাল্য বাগচী এবং বিচারপতি অজয় কুমার গুপ্তর ডিভিশন বেঞ্চ। জানতে চাওয়া হয়, তদন্ত কোন পর্যায়ে আছে? কতদিন লাগতে পারে ? আর এই তদন্তের জন্য সুবীরেশ ভট্টাচার্যকে হেফাজতে রাখার প্রয়োজন আছে কি? দুর্নীতিতে কী ভূমিকা রয়েছে সুবীরেশ ভট্টাচার্যর? তার বিরুদ্ধে আর কোন মামলা বিচারাধীন আছে কি ?

img-3

সুবীরেশ ভট্টাচার্যের হয়ে আইনজীবী জানান, ৮৮ দিন জেলে রয়েছেন, ৫ বার সিবিআইয়ের সামনে হাজিরা দিয়েছেন, FIR এ তাঁর নাম ছিল না। সব রকম সহযোগিতা করেছেন তিনি। চার্জশিটও দাখিল হয়ে গেছে। এরপর সুবীরেশের সর্বোচ্চ সাজার মেয়াদ ৭ বছর, তদন্তে দেরি হচ্ছে এই অভিযোগ থাকলে সাড়ে তিন বছর পরে আসুন। সুবীরেশ ভট্টাচার্যর আইনজীবীকে উদ্দেশ্য করে মন্তব্য বিচারপতি জয়মাল্য বাগচীর।

গত বৃহস্পতিবার এসএসসি মামলায়  কলকাতা হাই কোর্টে অস্বস্তিতে পড়েন কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য। এবার গ্রুপ-সি মামলাতে Production Warrant জারি করেছে নিম্ন আদালত। ২২ ডিসেম্বর শুনানি। সেদিন তাকে নিম্ন আদালতে পেশ করবে জেল কর্তৃপক্ষ, জানাল সিবিআই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *