img-2

Bangla24x7 Desk : গুজরাটের মোরবিতে সেতু বিপর্যয়ে শোকপ্রকাশ করলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শোকবার্তায় দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। মোরবি শহরে ঘটা ব্রিজ দুর্ঘটনা নিয়ে সোমবার নিজেদের ওয়েবসাইটে একটি শোকবার্তা প্রকাশ করেছে ক্রেমলিন। ভারতের প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মু ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশে প্রেসিডেন্ট পুতিনের ওই বার্তায় বলা হয়েছে, “প্রিয় রাষ্ট্রপতি মহোদয়া এবং প্রিয় প্রধানমন্ত্রী মহোদয়, গুজরাটের সেতু দুর্ঘটনা খুবই দুঃখজনক। আমি সমব্যথী।”

img-3

রুশ সরকারি সংবাদমাধ্যম ‘TASS’ সূত্রে খবর , দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন পুতিন। এদিকে, এই ঘটনায় শোকবার্তা পাঠিয়েছে সৌদি আরব। উল্লেখ্য, বর্তমানে গুজরাট সফর করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার মধ্যেই ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। স্থানীয় সূত্রে দাবি, অত্যাধিক ওজন নিতে না পারার কারণে ব্রিজটি ভেঙে পড়ে। দুর্ঘটনার সময় ৫০০ মানুষ ছিল সেতুটিতে। এছাড়াও ব্রিজটি দুর্বল হয়ে পড়েছিল।

রবিবার গুজরাটের মচ্ছু নদীর উপরে থাকা একটি কেবল ব্রিজ ভেঙে পড়ে। ওই ঘটনায় মৃত্যু হয়েছে ১৪১ জনের। এখনও চলছে নদী থেকে মৃতদেহ উদ্ধারের কাজ। যদিও কোটি টাকা খরচ করে তা মেরামতির পর চার দিন আগে জনতার জন্য খুলে দেওয়া হয়। তারপরেও কেবল ব্রিজটি ভেঙে পড়ল কেন? তা নিয়ে প্রশ্ন উঠছে এখন। অভিযোগ উঠছে দুর্নীতির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *