img-2

Bangla24x7 Desk : প্রলোভন দেখিয়ে প্রতারণা! বাম আমলে মোটা অঙ্কের লভ্যাংশ দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণার অভিযোগ উঠল একটি চিটফান্ড সংস্থার বিরুদ্ধে। অভিযোগ, তৎকালীন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর ভাগ্নে বিজন নাগের ওই সংস্থা আইএফবি’র প্রতারণার শিকার হয়েছিল প্রায় ৩০ হাজার মানুষ। যার তদন্ত চলছে ধীরগতিতে। যা নিয়েই এবার মামলা হল কলকাতা হাই কোর্টে। আদালতের পুজোর অবকাশের পর নিয়মিত বেঞ্চের বিচারপতি বিবেক চৌধুরীর এজলাসে এই মামলার শুনানি হবে।

img-3

আদালতে আমানতকারী অরুণ কুমার মুখোপাধ্যায়, প্রণতি মুখোপাধ্যায়, প্রতীতি ভট্টাচার্যরা জানান, “১৯৯৯ থেকে ২০০০ সালের মধ্যবর্তী সময়ে এই চিটফান্ড প্রতারণা বিষয়টি সামনে আসে। মোটা অঙ্কের লভ্যাংশ দেখানো হয়েছিল আমানতকারীদের। সেখানে লক্ষ লক্ষ টাকার ফিক্সড ডিপোজিটও করেন আমানতকারীরা। পরে তথ্য জানার আইনে আমানতকারীরা জানতে পারেন আইএফবি’র কোনও আইনি বৈধতাই নেই। তার সত্বেও তথ্য গোপন করে সাধারণ মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা নেওয়া হয়েছে।”

পরে যখন বিষয়টি প্রকাশ্যে আসে তখন তার প্রেক্ষিতে অভিযোগ করেন আমানতকারীরা। মামলাও হয় নিম্ন আদালতে। কিন্তু তার পর আর বিষয়টি এগোয়নি।” পরে তদন্তের অগ্রগতি ও টাকা ফিরে পেতে মামলা হয় হাই কোর্টে। বিচারপতি তীর্থঙ্কর ঘোষের নির্দেশে আদালতে রিপোর্টও পেশ করে সিআইডি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *