Bangla24x7 Desk : দর্শন করতে চাইলে করুন , রিলস-ভিডিও বানানো যাবে না , কেদার-বদ্রী নিয়ে কড়া সিদ্ধান্ত উত্তরাখণ্ড প্রশাসনের। মন্দিরে ভিডিও ও রিলস বানানোর উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মন্দির চত্বরের ৫০ মিটারের মধ্যে ভিডিওগ্রাফি ও রিলস বানানো ব্যান করে দেওয়া হয়েছে। এর কারণ হিসাবে জানানো হয়েছে, ভিডিও বা রিলস বানানোর ঠেলায় মন্দিরের এক জায়গায় অনেকে ভিড় করছেন।

এর ফলে পুণ্য়ার্থীদের দর্শনে সমস্যা হচ্ছে। ভক্তদের কথা মাথায় রেখেই মন্দিরের ৫০ মিটারের মধ্যে ভিডিয়ো ও রিলস বানানো সম্পূর্ণ নিষিদ্ধ করে দেওয়া হয়েছে। আগে , চারধামে মন্দিরের ২০০ মিটারের মধ্যে মোবাইল ব্যবহারে যে নিষেধাজ্ঞা ছিল, তাও কার্যকর থাকবে। যদি কেউ রিলস বানাতে গিয়ে বা মন্দির সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় ভুল তথ্য প্রচার করতে গিয়ে ধরা পড়েন, তবে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করবে প্রশাসন।

খুলে গিয়েছে কেদারনাথ, বদ্রীনাথের দরজা। আর চারধাম যাত্রা শুরু হতেই নেমেছে পুণ্যার্থীদের ঢল। প্রসঙ্গত, গত ১০ মে থেকে চারধাম যাত্রা শুরু হয়েছে। প্রথম ৬ দিনেই দেশ-বিদেশ থেকে ৩ লক্ষ ৩৪ হাজার ৭৩২ জন দর্শন করেছেন। আরও ২ লক্ষ ৭০ হাজার পুণ্যার্থী নিজেদের নাম রেজিস্টার করেছেন দর্শনের জন্য। উত্তরাখণ্ড প্রশাসনের তরফে চারধাম যাত্রা আয়োজনকারীদের জানানো হয়েছে, আগামী ৩১ মে পর্যন্ত চারধামে ভিআইপি দর্শন বন্ধ থাকবে। অতিরিক্ত পুণ্য়ার্থীর চাপ সামলাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মুখ্যসচিব রাধা রাতুরি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *