img-2

Bangla24X7 Desk :  বিচারবিভাগের ভাষায় এই ‘ইনস্ট্যান্ট জাস্টিস’ যতই অন্যায় এবং বিপজ্জনক হোক না কেন, ইদানিং বিজেপি শাসিত রাজ্যগুলিতে এটি বেশ জনপ্রিয় হয়েছে। মধ্যপ্রদেশের শাহদোল এলাকায় আরও একবার এই ধরনের কাণ্ড ঘটল। এবার ধর্ষণে অভিযুক্তর বাড়িতে বুলডোজার চালিয়ে দিলেন মহিলা পুলিশকর্মীরা।

img-3

জানা গিয়েছে , কিছুদিন আগে শাহদোল এলাকার একাধিক তরুণীকে গণধর্ষণের (Gang Rape) অভিযোগ উঠেছিল ৪ জন স্থানীয় ব্যক্তির বিরুদ্ধে। এদের মধ্যে তিনজনকে আগেই গ্রেপ্তার করা হয়। কৌশল কিশোর চৌবে নামের চতুর্থ অভিযুক্ত দীর্ঘদিন ধরে পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়াচ্ছিল। শুক্রবার সে ধরা পড়ে। কৌশল ধরা পড়ার পরই পুলিশ তার একটি বাড়িতে বুলডোজার চালিয়ে দিয়েছে। তাৎপর্যপূর্ণভাবে বুলডোজারের চালকের আসনে বসেছিলেন মহিলা পুলিশকর্মীরাই। তাৎপর্যপূর্ণভাবে মধ্যপ্রদেশ পুলিশের (MP Police) এই হাতেনাতে শাস্তি দেওয়ার প্রবণতা নতুন নয়। এর আগেও রেওয়া গণধর্ষণে অভিযুক্তদের বাড়িতে বুলডোজার চালায় মধ্যপ্রদেশ পুলিশ।

স্থানীয় পুলিশ আধিকারিকরা, বুলডোজার দিয়ে বাড়ি ভাঙার কথা স্বীকারও করে নিয়েছেন। শাহদোলের পুলিশ সুপার প্রতীক কুমার জানিয়েছেন, কিছুদিন আগে এই এলাকায় দুটি আলাদা আলাদা গণধর্ষণের অভিযোগ ওঠে। তাতে ৩ জনকে আগেই গ্রেপ্তার করা হয়েছিল। শুক্রবার আরেক অভিযুক্তকে গ্রেপ্তার করে তার বেআইনি বাড়ি ভেঙে দেওয়া হয়েছে। পুলিশের অভিযোগ, কৌশল চৌবে সরকারি জমিতে বেআইনিভাবে বাড়িটি তৈরি করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *