img-2

Bangla24x7 Desk : পুরো অনুষ্ঠানটিই হওয়ার কথা ছিল অন্য আদলে। কিন্তু ঠিক অনুষ্ঠানের দিন ভোরে প্রধানমন্ত্রীর মায়ের প্রয়াণ পুরো আবহটাকেই যেন বিষাদময় করে তুলল। প্রধানমন্ত্রী কর্তব্যে অবিচল থেকে মায়ের মৃত্যুর শোককে সঙ্গী করেই অনুষ্ঠানের ভার্চুয়াল উদ্বোধনের সিদ্ধান্ত নিলেন। অথচ , সেই অনুষ্ঠানে রীতিমতো ‘অসভ্যতা’ করে বসল বিজেপি কর্মীদের একাংশ।

img-3

মুখ্যমন্ত্রী সেখানে পৌঁছতেই তাঁকে উদ্দেশ্য করে জোর গলায় ‘জয় শ্রীরাম’ স্লোগান তুলতে থাকেন বিজেপি কর্মীরা। ঠিক যেভাবে ২০২১ সালে ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজির ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে মমতাকে ঘিরে ‘জয় শ্রীরাম’ স্লোগান দেওয়া হয়েছিল, তেমনভাবেই সরকারি অনুষ্ঠানে নির্দিষ্ট একটি ধর্মের স্লোগান তুলে গোটা অনুষ্ঠানটিকেই কলুষিত করা হল। জোর গলায় দেওয়া হল ‘জয় শ্রীরাম’ স্লোগান। তাতে কর্মীদের সঙ্গে শামিল হলেন বিজেপির জনপ্রতিনিধিরাও।

মুখ্যমন্ত্রী বিজেপি কর্মীদের এই নিন্দনীয় আচরণের প্রতিবাদ নিজের মতো করে করলেন। রেলমন্ত্রীর অনুরোধ সত্ত্বেও মূল মঞ্চে উঠলেন না। মঞ্চের পাশে বসে রইলেন। তিনি যে গোটা বিষয়টিতে বিরক্ত তা বোঝা যাচ্ছিল। তবে, সেই বিরক্তি সত্ত্বেও শান্ত থাকলেন মমতা। বরং প্রধানমন্ত্রীকে সৌজন্য দেখালেন। মুখ্যমন্ত্রী বলেন , ” আপনার মা মানে আমার মা। আমি জানি না কীভাবে শোক জানাব। খুব দুঃখের দিন৷ আপনি ভার্চুয়ালি এলেন। আপনাকে সম্মান জানাই”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *