January 22 Ramlala : ২২ জানুয়ারি রামলালার প্রাণ-প্রতিষ্ঠা : কেন্দ্রীয় সরকারের সমস্ত অফিসে অর্ধ দিবস ছুটি ঘোষণা

Bangla24x7 Desk : January 22 Ramlala : ২২ জানুয়ারি রামলালার প্রাণ-প্রতিষ্ঠা : কেন্দ্রীয় সরকারের সমস্ত অফিসে অর্ধ দিবস ছুটি ঘোষণা। রাম মন্দিরের উদ্বোধন ও বিগ্রহের প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠান ১৬ জানুয়ারি থেকেই শুরু হয়ে গিয়েছে। তবে মূল অনুষ্ঠান হবে আগামী ২২ জানুয়ারি। সেদিন নির্দিষ্ট তিথি মেনে দুপুর সাড়ে ১২ টায় বিগ্রহের প্রাণ প্রতিষ্ঠার পুজো-অর্চনা শুরু হবে এবং চলবে দুপুর আড়াইটে পর্যন্ত। অযোধ্যা থেকে সেই অনুষ্ঠান টিভি চ্যানেল সহ বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে সরাসরি সম্প্রচার করা হবে। জনগণের উন্মাদনার কথা বিবেচনা করে এবার বড় ঘোষণা করল কেন্দ্রীয় সরকার।

আগামী ২২ জানুয়ারি কেন্দ্রীয় সরকারের সমস্ত অফিসে অর্ধ দিবস ছুটি থাকবে। এই অনুষ্ঠান উদযাপন করতে সেদিন সমস্ত কেন্দ্রীয় সরকারি অফিস, কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠান এবং কেন্দ্রীয় শিল্প প্রতিষ্ঠানে হাফ ডে ছুটি থাকবে বলে সরকারি নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে। কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং ২২ জানুয়ারি কেন্দ্রীয় সরকারের সমস্ত অফিসে হাফ ডে ছুটির ঘোষণা করেছেন।

Say Bengali : বাংলা বলুন ! ভরা এজলাসে মাতৃভাষার ‘পাঠ’ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের , টানলেন ‘ভাষা শহীদ দিবসে’র প্রসঙ্গ

২২ জানুয়ারি উত্তর প্রদেশের অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এক সপ্তাহ আগে থেকেই শুরু হয়ে যাবে পুজোপাঠ। ২২ জানুয়ারি ভোর থেকেই বিশেষ পুজো পাঠ শুরু রাম মন্দিরে।ইন্ডিয়া বার কাউন্সিলের চেয়ারম্যান মানাান কুমার মিশ্র ২২ জানুয়ারি ছুটি মঞ্জুর করার জন্য প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়কে চিঠি দিয়েছেন। যদিও এখনও সেই চিঠির জবাব মেলেনি। রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষ্যে যোগী আদিত্যনাথের সরকার আগেই অযোধ্যা-সহ গোটা উত্তর প্রদেশে সমস্ত স্কুল, সরকারি অফিসে ছুটি ঘোষণা করেছিল।

January 22 Ramlala : ২২ জানুয়ারি রামলালার প্রাণ-প্রতিষ্ঠা : কেন্দ্রীয় সরকারের সমস্ত অফিসে অর্ধ দিবস ছুটি ঘোষণা

অনান্য খবর : – Yogi State : রামলালার রাজ্যাভিষেক : মিলবে না এক ফোঁটাও , ২২ তারিখ যোগী রাজ্যের পাশাপাশি Dry Day ‘এই’ রাজ্যগুলিতে

প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠান লক্ষ লক্ষ হিন্দু দের জন্য একটি পবিত্র মুহূর্তকে চিহ্নিত করে। একটি ড্রাই ডে অনুষ্ঠানের পবিত্রতা বজায় রাখতে সাহায্য করবে এবং নেশাগ্রস্ত ব্যক্তি দের থেকে অনুষ্ঠানে যে কোনও বাধা রোধ করবে। ভগবান রামের মাতৃভূমি হিসাবে বিবেচিত ছত্তীশগঢ়ে ২২ জানুয়ারীকে সম্মান এবং ধর্মীয় উৎসাহের কারণ হিসাবে ড্রাই ডে ঘোষণা করা হয়েছে। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব, তাঁর  রাজ্যে বলা হয়েছে, প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠান একটি উৎসবের মতো সারা দেশে পালন করা হবে। মধ্যপ্রদেশে ঐ দিন মদ ও অন্যান্য নেশার Continue Reading

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *