img-2

Bangla24x7 Desk : রতন টাটাকে ভারতরত্ন দেওয়ার দাবি নতুন না। এমনকী বছর খানেক আগে টাটা গোষ্ঠীর প্রাক্তন সর্বময় কর্তা জানান , তাঁকে ভারতরত্ন দেওয়ার দাবি বন্ধ হোক। যদিও সেই দাবি নতুন করে তুললেন এবার ওয়াইএসআর কংগ্রেস পার্টির সাংসদ রঘু রামকৃষ্ণ রাজু । জানা গিয়েছে , ইতিমধ্যে তিনি এই বিষয়ে চিঠি লিখেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে।

img-3

গত অক্টোবরেই আরএসএসের সংগঠন ‘সেবা ভারতী’ বর্ষীয়ান শিল্পপতিকে ‘সেবা রত্ন’ সম্মান প্রদান করেছে। জনহিতে নিঃস্বার্থে কাজ করার জন্য আরও ২৫ জন বিশিষ্ট ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়েছিল। যদিও শারীরিক কারণে ওই অনুষ্ঠানে যোগ দিতে পারেননি প্রবীণ শিল্পপতি। রাজু অন্ধ্রপ্রদেশের নারাসাপুরামের সাংসদ। রাষ্ট্রপতিকে লেখা চিঠিতে তিনি লিখেছেন, “এই পৃথিবীতে অনেক ধনকুবের জন্ম নেবেন কিন্তু যাঁরা স্থায়ী প্রভাব ফেলেন তেমন একজন হলেন অসাধারণ শিল্পপতি রতন টাটার মতো মানুষ।”

রাজুর মতো, “রতন টাটা ভারতরত্ন পাওয়ার যোগ্য কিংবদন্তি ব্যক্তিত্ব। তিনি একজন জনহিতৈষী কোটিপতি।” রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে অন্ধ্রের সাংসদ দাবি জানিয়েছেন, “মানবিকতা তথা সমাজসেবাকে উৎসাহ দিতে রতন টাটাকে ভারতরত্ন দিয়ে সম্মানিত করা হোক।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *