img-2

Bangla24x7 Desk : সম্প্রতি তিনি মেঘালয়ে ভোটপ্রচার সেরে এসেছেন। এ বার বাংলার মুখ্যমন্ত্রী যাবেন ত্রিপুরায়। আগামী ১৬ ফেব্রুয়ারি সে রাজ্যে ভোট। তার আগে মমতা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই সেখানে যাবেন ভোটের প্রচারে। একই সঙ্গে জানা গিয়েছে, মেঘালয় ভোটের দলীয় ইস্তাহারও প্রকাশ হবে আগামী ২৪ ফেব্রুয়ারি। মেঘালয়ে ভোট ২৭ তারিখ।

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, আগামী ৬ ফেব্রুয়ারি কলকাতা থেকে বিমানে আগরতলা পৌঁছনোর কথা মমতার। ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজোও দিতে যাবেন বাংলার মুখ্যমন্ত্রী। রাতে আগরতলায় থেকে পরের দিন রাজধানী ওই শহরে তিনি একটি ‘রোড শো’ করবেন। তার পর তিনি ফিরে আসবেন কলকাতায়।

img-3

আগামী ফেব্রুয়ারিতে উত্তর-পূর্বাঞ্চলের দুই রাজ্য ত্রিপুরা ও মেঘালয়ে বিধানসভা নির্বাচন। গত ১৮ জানুয়ারি মমতা এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক মেঘালয় গিয়েছিলেন। মমতা সেখানে জনসভা করেন। এবার তিনি যাবেন ত্রিপুরায়। তৃণমূল সূত্রে খবর, মমতা পৌঁছনোর আগে ত্রিপুরায় দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করা হতে পারে। ৬০ আসনের ত্রিপুরা বিধানসভার সব আসনে প্রার্থী হতে চেয়ে একাধিক আবেদনও জমা পড়েছে দলীয় নেতৃত্বের কাছে। গোটা বিষয়টি বিবেচনা করেই শীর্ষ নেতৃত্ব সিদ্ধান্ত নেবেন জানানো হয়।

ত্রিপুরার পাশাপাশি ভোট রয়েছে মেঘালয়েও। সেখানে ভোট ২৭ ফেব্রুয়ারি। তৃণমূল সূত্রে জানানো হয়েছে, ওই রাজ্যে তৃণমূলের নির্বাচনী ইস্তাহার প্রকাশ হবে ২৪ ফেব্রুয়ারি। মেঘালয়ে গিয়ে ইস্তাহার উদ্বোধন করবেন অভিষেক। ইতিমধ্যে ৬০ আসন বিশিষ্ট মেঘালয় বিধানসভার ৫২টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে তৃণমূল। ইতিমধ্যে প্রার্থীরা প্রচারেও নেমে পড়েছেন। ত্রিপুরা তৃণমূলের পর্যবেক্ষক রাজীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ফেব্রুয়ারিতে ত্রিপুরায় প্রচারে যেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার কয়েক ঘণ্টার মধ্যেই তৃণমূল সূত্রে মমতার ত্রিপুরায় যাওয়ার সম্ভাব্য সূচিও জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *