img-2

Bangla24x7 Desk : বিশ্বব্যাপী মন্দার মধ্যে চাকরি হারিয়েছেন তথ্যপ্রযুক্তি ক্ষেত্রের বহু কর্মী। নতুন কর্মক্ষেত্রে যোগ দেওয়ার মাত্র কয়েকদিনের মধ্যেই ছাঁটাই হয়েছেন বহু কর্মী। চলতি বছরেই বড় সংখ্যক কর্মীকে ছেঁটে ফেলা হবে বলে সাফ জানিয়ে দিলেন মেটার সিইও মার্ক জুকারবার্গ।। কারণ কাজে গতি আনতে মাঝের সারির বেশ কয়েকটি পদই বাতিল করে দেওয়া হবে। ইতিমধ্যে ফেসবুক সহ মেটার একাধিক সংস্থা থেকে ছাঁটাই হয়েছেন অনেক কর্মী। আগামী দিনে তাঁদের চাকরির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলে দিলেন কোম্পানির সিইও।

img-3

জুকারবার্গের মতে, কোম্পানিতে বড় রকমের রদবদল করার সময় এসেছে। সূত্র মারফত প্রকাশ্যে এসেছে জুকারবার্গের প্রতিক্রিয়া। তিনি বলেছেন, “গত কুড়ি বছর ধরে এই কোম্পানিতে অক্লান্তভাবে পরিশ্রম করছেন একদল কর্মী। তাঁদের হাত ধরেই আমাদের সংস্থা এই জায়গায় এসে পৌঁছেছি। এই পরিস্থিতিতে ছাঁটাই করা খুবই কঠিন। তাই বেশ কয়েকটি পদই বাতিল করে দেওয়া হচ্ছে, যেন কোম্পানির সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়া আরও দ্রুতভাবে হতে পারে।”

জানা গিয়েছে, ২০২৩ সালকে দক্ষতার বর্ষ হিসাবে দেখছেন জুকারবার্গ। সেই সঙ্গে কোম্পানির কাজে গতি বাড়াতে চাইছেন তিনি। সংস্থার অন্দরে একটি বৈঠকে জুকারবার্গ বলেছেন, একাধিক পদাধিকারী থাকার কারণে নানা বিষয়ে সিদ্ধান্ত নিতে দেরি হচ্ছে। তাই মাঝের সারির বেশ কয়েকটি পদ তুলে দিয়ে কাজে গতি আনার নিদান দিয়েছেন জুকারবার্গ। তার ফলে একধাক্কায় বহু কর্মী কাজ হারাবেন, সেকথাও জানিয়ে দিয়েছেন তিনি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *