img-2

Bangla24x7 Desk : ব্যাংককে যাওয়ার অনুমতি চেয়ে কলকাতা হাই কোর্টে মামলা দায়ের করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীর। সোমবার ওই মামলা প্রত্যাহার করে নেন তিনি। আইনজীবী জানান , ফের নতুন করে আবেদন করবেন তাঁর মক্কেল (মেনকা গম্ভীর)। বিচারপতি রাজাশেখর মান্থা তাঁকে নতুন করে আবেদন করার অনুমতি দিয়েছেন।

img-3

কয়লাপাচার মামলায় নাম জড়িয়েছে অভিষেকের শ্যালিকা তথা রুজিরার বোন মেনকা গম্ভীরেরও। সেপ্টেম্বরের ১০ তারিখ রাত ন’টার ইন্ডিগোর বিমানে ব্যাংকক যাওয়ার কথা ছিল তাঁর। সেই মতো রাত আটটায় তিনি দমদম বিমানবন্দরে পৌঁছন। কিন্তু এরপরই বিপত্তি। অভিবাসন দপ্তর থেকে তাঁকে আটকে দেওয়া হয়। জানানো হয়, ইডির নোটিসের জন্য বিদেশে যেতে পারবেন না তিনি। মেনকা গম্ভীর এর আগে কলকাতা হাই কোর্টে জানিয়েছিলেন, তাঁর মা অসুস্থ। তাই তিনি ব্যাংককে যেতে চান। এই মর্মে অনুমতি চেয়ে আদালতে মামলা করেন। তবে মেনকার আবেদনের তীব্র বিরোধিতা করেন ইডি’র আইনজীবী ফিরোজ এডুলজি। তিনি জানান, মেনকা গম্ভীরের নামে লুকআউট নোটিস জারি রয়েছে। তাই তাঁকে দেশের বাইরে যাওয়ার অনুমতি না দেওয়াই ভাল।

মেনকা গম্ভীরের বিদেশ যাত্রার কথা অভিবাসন দপ্তরের তরফে ইমেল করে ইডির সদর দপ্তরে জানানো হয়। আর তাঁকে আড়াই ঘণ্টা বিমানবন্দরে বসিয়ে রাখা হয়। তারপর ইডি’র কলকাতার দপ্তরে আধিকারিকরা বিমানবন্দরে এসে তাঁর হাতে নোটিস ধরান। এরপরই হাই কোর্টে মেনকা গম্ভীর ব্যাংককে যাওয়ার আবেদন জানিয়ে মামলা দায়ের করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *