img-2

Bangla24x7 Desk : গত ১৩ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাতে হয় উদ্বোধন। যাত্রা শুরুর পর দিন চারেকের মধ্যেই বিতর্কে জর্জরিত মোদির সাধের প্রমোদতরী গঙ্গাবিলাস। কখনও এই ক্রুজে মদ পরিবেশনের অভিযোগ উঠছে তো কখনও যাত্রাপথে বিভ্রাটের জেরে এটি উঠে আসছে শিরোনামে। এবার সরাসরি আক্রমণ শানালেন কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ। গঙ্গাবিলাসকে ‘অশোভনীয়’ করে কটাক্ষ করেন তিনি।

img-3

১৩ জানুয়ারি বারাণসী থেকে ৫১ দিনের যাত্রা শুরু করে ক্রুজটি। ২৭টি নদী পেরিয়ে যার গন্তব্য ডিব্রুগড়। পথে যাত্রীরা দেখে নিতে পারবেন অন্তত ৫০টি পর্যটনস্থল। এই বিলাসবহুল ব্যবস্থার জন্য প্রতিরাতে যাত্রীদের খরচ ৫০ হাজার। আর এই বিপুল খরচ নিয়েই আপত্তি জয়রাম রমেশের। তাঁর দাবি, এই প্রমোদতরী যেন চোখে আঙুল দিয়ে গবির ও ধনীর পার্থক্য বুঝিয়ে দিচ্ছে। তাই এটি ‘অশোভনীয়’।

কংগ্রেস নেতার কথায়, “প্রধানমন্ত্রীর উদ্বোধন করা গঙ্গাবিলাস আসলে অশোভনীয়। অত্যন্ত ধনী ছাড়া প্রতিরাতে ৫০ হাজার টাকা খরচ করার সাধ্য আর কার আছে?” শুধু তাই নয়, রমেশের দাবি, গঙ্গা এখনও নির্মল নয়। আর পবিত্র নদীর নিচে থাকা প্রাণীদেরও ক্ষতি করবে এই ক্রুজটি। টুইটারে তিনি লেখেন, “এই নাটকের জেরে গঙ্গার নিচে থাকা প্রাণীগুলো বিপদে পড়বে।” উল্লেখ্য, ক্রুজের উদ্বোধন করেই মোদি গর্বের সঙ্গে ঘোষণা করেছিলেন, বিশ্বের দীর্ঘতম এই ক্রুজ ভারতের পর্যটনের সংজ্ঞা বদলে দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *