img-2

Bangla24x7 Desk : চাকরি ইস্যুতে তোলপাড় রাজ্য। এই পরিস্থিতিতে বর্ধমান থেকে চাকরি নিয়ে তরুণ প্রজন্মকে আশ্বস্ত করলেন মুখ্যমন্ত্রী। জানালেন, বাংলার প্রচুর ছেলেমেয়ের চাকরি হবে। বর্ধমানের সভা থেকে প্রত্যেককে আশ্বস্ত করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, “চাকরি আটকাতে আন্দোলন হচ্ছে, কিন্তু বাংলার ছেলেমেয়েদের সকলের চাকরি হবে, হবেই। নিয়ম মেনে প্রত্যেককে চাকরি দেওয়া হবে।”

তিনি আরও বলেন, “চাকরির জন্য কাউকে ভিক্ষে করতে হবে না।” শিক্ষক নিয়োগ দুর্নীতির জল বহুদিন আগেই গড়িয়েছে আদালতে। একাধিক মামলা হয়েছে। এসবের মাঝেও একাধিকবার নিয়োগের চেষ্টা করা হয়েছে সরকারের তরফে। কিন্তু সেটাও থমকে গিয়েছে আইনি জটিলতার কারণে। হাই কোর্টের নির্দেশের অপেক্ষায় থমকে রয়েছে নিয়োগের প্রক্রিয়া। যার জেরে দোলাচলে প্রার্থীরা। অনেকেই মনেই সংশয় আদৌ চাকরি হবে তো ?

img-3

এদিনের সভা থেকে কেন্দ্রীয় দলের পরিদর্শন, বাজেট থেকে শুরু করে একাধিক ইস্যুতে কেন্দ্রকে তুলোধোনা করেন মুখ্যমন্ত্রী। মোদি সরকারকে তোপ দেগে বলেন, “একটা সরকার চলছে কোনও প্ল্যানিং না করেই।” বিজেপি সরকারকে ‘ফেকু’ বলেও আক্রমণ করেন। এদিনের সভায় উঠে আসে বিশ্বভারতী ইস্যুও। নাম না করে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে এক হাত নেন তিনি।

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই রাজ্যে ভুয়ো নিয়োগের অভিযোগ উঠছিল। পরবর্তীকালে তদন্তভার পায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একে একে গ্রেপ্তার করা হয় রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, উপদেষ্টা কমিটির প্রাক্তন সদস্য এসপি সিনহা, অশোক সাহা, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য, মানিক ভট্টাচার্য-সহ বেশ কয়েকজনকে। তাঁদের জেরা করে একাধিক তথ্য মিলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *