Bangla24x7 Desk : কুন্তলের ফ্ল্যাট থেকে OMR শিট উদ্ধার , ২০২২ এর টেটেও দুর্নীতি ? মুখ খুললেন পর্ষদ সভাপতি গৌতম পাল। নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তলের বাড়ি থেকে ওএমআর শিট উদ্ধারের পর থেকেই এই প্রশ্ন মাথাচারা দিয়েছিল। সেই সমস্ত বিভ্রান্তি উড়িয়ে দিলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল। পরীক্ষার্থীদের উদ্দেশে তাঁর বার্তা, “বিভ্রান্ত হবেন না। ২০২২ সালের টেটের ওএমআর শিট সুরক্ষিত রয়েছে।”

সোমবার ২০২২ সালের টেটের ওএমআর শিট ঘিরে বিভ্রান্তি ছড়ায়। বিভ্রান্তি দূর করতে তড়িঘড়ি সাংবাদিক সম্মেলন করেন পর্ষদ সভাপতি। তাঁর মূল বার্তা, “বিভ্রান্ত হবে না। ২০২২ সালের টেটের ওএমআর শিট সুরক্ষিত রয়েছে। সময়েই ফলপ্রকাশ হবে।” তিনি আরও বলেন, আদালত জানে এবারের টেট কতটা সুরক্ষিতভাবে নেওয়া হয়েছিল। বর্তমানে শিক্ষক নিয়োগের যে ইন্টারভিউ প্রক্রিয়া চলছে তাও কতটা নিরাপত্তার মধ্যে হচ্ছে তাও আদালত জানেন।” সবমিলিয়ে এদিন আতঙ্কিত পরীক্ষার্থীদের আশ্বস্ত করার চেষ্টা চালালেন গৌতম পাল।

তড়িঘড়ি সাংবাদিক বৈঠক করে আশ্বস্ত চেষ্টা করলেন পর্ষদ সভাপতি। কিন্তু তাতে কি আশ্বস্ত হবেন পরীক্ষার্থীরা নাকি ফের নতুন কোনও দুর্নীতির হদিশ মিলবে, সেই ধন্দ থেকেই যাচ্ছে। কুন্তলের ফ্ল্যাট থেকে গত ১১ ডিসেম্বরের টেটের অ্যাডমিট কার্ড, ওএমআর শিট, ডিএলএড সার্টিফিকেট বাজেয়াপ্ত করা হয়েছে। কীভাবে কুন্তলের কাছে ওই নথি পৌঁছল, স্বাভাবিকভাবেই সে প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে কি ২০২২ সালে নিরাপত্তার চাদরে মোড়া টেটেও চাকরি বিক্রি হয়েছে? গত বছর যে সময় টেট পরীক্ষা নেওয়া হয়েছে সেই সময়ে নিয়োগ দুর্নীতির মূল চাঁইদের অনেকেই জেলবন্দি। তাহলে কে বা কাদের নির্দেশে দুর্নীতি করে কুন্তল, এমনই নানা প্রশ্নের খোঁজে তদন্তকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *