img-2

Bangla24x7 Desk : ২০২৪ সালের লোকসভায় বিরোধী মুখই কেবল নন, প্রধানমন্ত্রিত্বের মুখ রাহুল গান্ধী। এমনই দাবি করলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ। ভারত জোড়ো যাত্রার মতো দীর্ঘ কর্মসূচিতে রাহুলের যোগদানের প্রশংসা করতে গিয়ে এভাবেই পঞ্চমুখ হলেন তিনি। কার্যত এই প্রথম কংগ্রেস নেতৃত্বের কেউ আগামী লোকসভা নির্বাচনে রাহুলের ভূমিকা এমন দাবি করলেন।

img-3

প্রসঙ্গত, ভারত জোড়ো যাত্রায় ১০০ দিন পেরিয়ে গিয়েছে। এই যাত্রাকে ঘিরে কংগ্রেস প্রথম থেকেই উচ্চাকাঙ্ক্ষী। বিশেষ করে রাহুল গান্ধী। কিছুদিন আগেই তাঁকে বলতে শোনা যায়, এই যাত্রা শুধুমাত্র রাজনৈতিক কর্মসূচি নয়। তাঁর কাছে এই যাত্রা ব্যক্তিগত। নিজেকে ও এই ‘সুন্দর’ দেশকে ভাল করে বুঝতে চাওয়াও তাঁর এই যাত্রায় অংশ নেওয়ার উদ্দেশ্য। শুরু থেকেই গোটা যাত্রার নেতৃত্ব দিচ্ছেন রাহুল।

যাত্রা চলাকালীন রাহুল কোনও রাজনৈতিক কর্মসূচিতে যোগ দেননি। এমনকী গুজরাট ও হিমাচল বিধানসভা নির্বাচনের প্রচারেও তিনি যাননি। আসলে রাহুল ‘ভারত জোড়ো’ যাত্রাকেই আপাতত নিজের ধ্যান জ্ঞান করে ফেলেছেন। এমনকী সংসদের শীতকালীন অধিবেশনেও যোগ দেননি প্রাক্তন কংগ্রেস সভাপতি। সেই যাত্রা নিয়ে মুখ খুলে এমন প্রশস্তি শোনা গেল হাত শিবিরের বর্ষীয়ান নেতার মুখে। কিন্তু এই প্রশস্তি কি সত্য়িই রাহুলের প্রতি তাঁর মনোভাব নাকি গান্ধী পরিবারকে খুশি করার কৌশল, তা নিয়ে কৌতূহলী ওয়াকিবহাল মহল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *