Ramlalas Life Established : রামলালার প্রাণ প্রতিষ্ঠা : আমন্ত্রিত তালিকায় রাম মন্দির মামলার রায়দানকারী ৫ বিচারপতি

Bangla24x7 Desk : Ramlalas Life Established : ২২ জানুয়ারি দুপুর সাড়ে ১২ টার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে রাম মন্দিরের প্রাণ-প্রতিষ্ঠা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। তবে ১৬ জানুয়ারি থেকে শুরু হয়ে গিয়েছে নানা আচার-বিধি পালন অনুষ্ঠান। প্রাণ-প্রতিষ্ঠাকে সামনে রেখে প্রতিদিনই অযোধ্যা মন্দির চত্বরে নানা আচার-অনুষ্ঠান পালন করা হচ্ছে।

জানা যাচ্ছে, সুপ্রিম কোর্টের সাংবিধানিক বেঞ্চে থাকা যে বিচারপতিরা রাম মন্দির মামলায় ঐতিহাসিক রায় দিয়েছিলেন ২০১৯ সালে, তাঁরাও আমন্ত্রিত থাকছেন রাম মন্দিরের উদ্বোধনে। পাঁচজনের মধ্যে রয়েছেন সুপ্রিম কোর্টের বর্তমান প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। প্রধান বিচারপতি চন্দ্রচূড় ছাড়াও ওই বেঞ্চে ছিলেন প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগোই, অবসরপ্রাপ্ত বিচারপতি এস এ বোবদে, অবসরপ্রাপ্ত বিচারপতি অশোক ভূষণ ও অবসরপ্রাপ্ত বিচারপতি এস আব্দুল নাজির। ২০১৯ সালের ৯ নভেম্বর দেওয়া হয়েছিল সেই ঐতিহাসিক রায়।

অতিথি তালিকায় রয়েছেন বহু বিশিষ্ট আইনজীবীও। আমন্ত্রণ করা হয়েছে প্রাক্তন অ্যাটর্নি জেনারেল কে কে বেনুগোপাল , সলিসিটর জেনারেল তুষার মেহতাকে। সাধু-সন্ত, শিল্পপতি, রাজনৈতিক ব্যক্তিত্ব সহ মোট ৭০০০ জন থাকবেন ওই তালিকায়। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিশেষ সচিব প্রোটোকল মেনে সবাইকে আমন্ত্রণপত্র পাঠাচ্ছেন। দীর্ঘদিনের আইনি জটিলতার পর ২০১৯ সালে সুপ্রিম কোর্ট বিতর্কিত জমি তুলে দেয় সরকার গঠিত ট্রাস্টের হাতে। কেন্দ্রীয় সরকারকে নির্দেশ দেওয়া হয়, মসজিদ তৈরি করার জন্য দিতে হবে পাঁচ একর জমি।

January 22 : ২২ জানুয়ারি রাজ্যে সরকারি ছুটি ? সুকান্তর চিঠি পৌঁছল মমতার দরবারে , মঞ্জুর করবেন মুখ্যমন্ত্রী ?

Say Bengali : বাংলা বলুন ! ভরা এজলাসে মাতৃভাষার ‘পাঠ’ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের , টানলেন ‘ভাষা শহীদ দিবসে’র প্রসঙ্গ

Gangasagar Mela : CCU হাসপাতাল , শিশুদের পেডিয়াট্রিক বেড – পুণ্যার্থীদের সুরক্ষায় প্রাধান্য স্বাস্থ্য দপ্তরের

Ramlalas Life Established : রামলালার প্রাণ প্রতিষ্ঠা : আমন্ত্রিত তালিকায় রাম মন্দির মামলার রায়দানকারী ৫ বিচারপতি

অনান্য খবর : – Ram Shine : রাম নামের মহিমা , ‘রাম’ নামাঙ্কিত দেশের ৩৪৩ রেল স্টেশনকে প্রদীপজ্জল করে তুলবে ভারতীয় রেল

রেল মন্ত্রকের এক অফিসার বলেছেন, “২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন উপলক্ষে দেশের সমস্ত স্টেশনে প্রদীপ জ্বালানো হবে। ছোট-বড় সব স্টেশনই সেজে উঠবে আলোয়।” অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন উপলক্ষে সেজে উঠবে দেশের এই সমস্ত রেল স্টেশন। অযোধ্যার রামমন্দির দর্শনে পুণ্যার্থীদের জন্য ‘আস্থা স্পেশাল’ ট্রেনও চালু করা হবে। দেশ জুড়ে এমন ২০০টি ট্রেন চালু করা হবে। তবে কবে Continue Reading

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *