Bangla24x7 Desk : দুর্যোগের মধ্যেই দেশে ফিরবেন রোহিত ব্রিগেড ! বার্বাডোজের এয়ারপোর্টে নামল এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমান। বার্বাডোজ়ে পৌঁছে গিয়েছে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমান। তাতেই দেশে ফেরার কথা ভারতীয় দলের। টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দল বার্বাডোজে আটকে। ঘূর্ণিঝড় বেরিলের কারণে এই অবস্থা। সেখান থেকে দলকে উদ্ধারের ব্যবস্থা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই জন্যই এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমান পৌঁছেছে বার্বাডোজে। শুধু ক্রিকেটারেরা নন, ওই বিমানে করেই ফিরবেন তাঁদের পরিবার এবং ভারতীয় দলের কোচেরা। সকলকেই ফিরিয়ে আনার ব্যবস্থা করেছে ভারতীয় বোর্ড। শনিবার দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে ভারতীয় দল। তার পর থেকে সে দেশেই আটকে রোহিতেরা। 

সূত্রের খবর , বুধবার ভারতীয় সময় অনুযায়ী দুপুর আড়াইটে নাগাদ বার্বাডোজ থেকে বিমানে ওঠার কথা ভারতীয় দলের। ভারতীয় সময় বৃহস্পতিবার সকাল ছটায় রাজধানীতে পৌঁছবেন কোহলি-রোহিতরা। জানা যাচ্ছে , হ্যারিকেনের তাণ্ডবে বন্ধ হয়ে যায় বিমানবন্দর। জারি হয় কারফিউ। হোটেলবন্দি হয়ে পড়েন ভারতীয় ক্রিকেটাররা। ঝড়ের ফলে বার্বাডোজ জুড়ে বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়ে। রোহিতদের হোটেল বিদ্যুৎহীন হয়েছিল বলে সূত্রের দাবি। পিছোতে থাকে টিম ইন্ডিয়ার দেশে ফেরা। এই পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহ ক্রিকেটার ও আটকে পড়া ভারতীয় সাংবাদিকদের দেশে ফেরানোর উদ্যোগ নেন। দেশে ফেরার প্রাথমিক যে পরিকল্পনা ছিল, তা দফায় দফায় পরিবর্তিত হয়েছে বলেই খবর। বিশ্বজয়ী ক্রিকেটারদের সঙ্গে সাংবাদিকরাও একই বিমানে দেশে ফিরছেন। 

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও সোশাল মিডিয়ায় পোস্ট করে জানিয়েছে, ট্রফি ফিরছে ঘরে।  অবশেষে দেশের সোনার ছেলেরা ঘরে ফিরছেন। বৃহস্পতিবার সকালে বিশ্বজয়ীরা পা রাখতে চলেছেন দেশে। তাঁদের নিয়ে যে দেশ মেতে উঠবে, তা বলাই বাহুল্য। বার্বাডোজ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ঘূর্ণিঝড় বেরিলে ক্ষতিগ্রস্ত হয়নি বিমানবন্দর। ফলে দ্রুতই সব পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাওয়ার কথা। দেরির কারণে জিম্বাবোয়ে সফরে যেতে পারেননি বিশ্বজয়ী দলের সদস্য যশস্বী জয়সওয়াল, শিবম দুবে, সঞ্জু স্যামসন। তাঁরাও দলের সঙ্গে দেশে ফিরবেন। এরপর জিম্বাবোয়ে সফরে যাবেন। যে কারণে প্রথম দুটি টি-টোয়েন্টির জন্য ভারতীয় দলে আরও তিন ক্রিকেটারকে বদলি হিসেবে নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *