img-2

Bangla24x7 Desk : SBI Clerk Recruitment 2022: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া প্রচুর পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। ব্যাঙ্কে ক্লার্ক ক্যাডারে জুনিয়র অ্যাসোসিয়েট (কাস্টমার সাপোর্ট অ্যান্ড সেলস) এর জন্য প্রার্থীদের আমন্ত্রণ জানিয়েছে ব্যাঙ্ক। আগ্রহী প্রার্থীরা ব্যাঙ্কের অফিশিয়াল ওয়েবসাইট bank.sbi/careers ও sbi.co.in-এ গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন। ৭ সেপ্টেম্বর থেকে রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৭ সেপ্টেম্বর, ২০২২।

এই পদে আবেদনের ক্ষেত্রে প্রাথমিক পরীক্ষা 2022 সালের নভেম্বর মাসে নেওয়া হবে। পরবর্তীকালে ডিসেম্বর/জানুয়ারি মাসে মেন পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই নিয়োগের মাধ্যমে মোট ৫০০৮টি শূন্য পদ পূরণ করা হবে।

SBI নিয়োগ 2022-এর যোগ্যতা, অভিজ্ঞতা, নির্বাচনের মানদণ্ড ও অন্যান্য বিবরণ সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে দেওয়া হয়েছে।

img-3

SBI Clerk Recruitment 2022:  এসবিআই ক্লার্ক নিয়োগ ২০২২ গুরুত্বপূর্ণ তারিখ

রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে: সেপ্টেম্বর ০৭, ২০২২

আবেদনের শেষ তারিখ: সেপ্টেম্বর ২৭ সেপ্টেম্বর ২০২২

SBI Clerk Recruitment 2022: এসবিআই ক্লার্কের যোগ্যতার মানদণ্ড

আবেদনকারীদের একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনও বিষয়ে স্নাতক বা কেন্দ্রীয় সরকার কর্তৃক স্বীকৃত সমমানের যোগ্যতা থাকতে হবে। (IDD) শংসাপত্র রয়েছে এমন প্রার্থীদের নিশ্চিত করা উচিত যে IDD পাশ করার তারিখ ৩০.১১.২০২২ বা তার আগে যেন হয়ে থাকে। যারা তাদের স্নাতকের শেষ বছর/সেমিস্টারে রয়েছেন তারাও এই শর্ত সাপেক্ষে অস্থায়ীভাবে আবেদন করতে পারেন। যদি আবেদনকারী যোগ্য বলে প্রমাণিত হন, তাহলে তাদের ৩০.১১.২০২২ তারিখে বা তার আগে স্নাতক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার প্রমাণ দেখাতে হবে।

এসবিআই ক্লার্ক নির্বাচন প্রক্রিয়া

নির্বাচন প্রক্রিয়া একটি অনলাইন পরীক্ষা (প্রাথমিক ও মেন পরীক্ষা) ও নির্দিষ্ট নির্বাচিত স্থানীয় ভাষার একটি পরীক্ষা নিয়ে গঠিত। এই বিষয়ে বিশদে জানতে চাকরিপার্থীদের অফিশিয়াল ওয়োবসাইট দেখে নিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *