Bangla24x7 Desk : ভোটে কলকাতায় অশান্তি রুখতে আঁটসাঁট নিরাপত্তা , কোথায় কত কেন্দ্রীয় বাহিনী ? লালবাজারের সূত্র জানিয়েছে, কলকাতার প্রত্যেকটি বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে। মোট ২৪৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী কলকাতায় আসছে। এর মধ্যে উত্তর কলকাতা কেন্দ্রে ১ হাজার ৮৬৯টি বুথের জন‌্য ৬৬.৫ কোম্পানি, দক্ষিণ কলকাতা কেন্দ্রে ২ হাজার ৭৮টি বুথের জন‌্য ৮২.৬১ কোম্পানি, যাদবপুর কেন্দ্রের ৯৪৩টি বুথের জন‌্য ৩৬.৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে।

বুধবার ধনধান‌্য স্টেডিয়ামে একটি বৈঠকে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের কর্তারা। এখানেই উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের কর্তারা, প্রত্যেকটি থানার ওসি, সেক্টর মোবাইলের দায়িত্বে থাকা আধিকারিকরা। এই বৈঠকে নির্বাচন কমিশনের কর্তারা পুলিশ আধিকারিকদের বিভিন্ন নির্দেশ দেন।এছাড়াও কলকাতা পুলিশের আওতায় থাকা ডায়মন্ড হারবার কেন্দ্রের একটি অংশে ১৪৪ টি বুথের জন‌্য ৭.৩ কোম্পানি ও জয়নগর কেন্দ্রের একটি অংশে ১২৪টি বুথের জন‌্য ৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হচ্ছে।

ভোটের দিন কলকাতায় অশান্তি রুখতে টহল দেবে কেন্দ্রীয় বাহিনীর ৩২৪টি বিশেষ কিউআরটি। এই বিশেষ কুইক রেসপন্স টিম বা বিশেষ কিউআরটি মূলত টহল দেবে শহরাঞ্চলেই। কলকাতা ছাড়াও বারাকপুর, বিধাননগর ও বারাসতের একটি অংশে টহল দেবে কেন্দ্রীয় বাহিনীর কুইক রেসপন্স টিম। কলকাতায় ভোটের আগে ও ভোট চলাকালীন যে কোনও গোলমাল খবর পাওয়ার পাঁচ থেকে দশ মিনিটের মধ্যে যাতে এই বিশেষ কিউআরটি পৌঁছে যেতে পারে, সেরকমই ব‌্যবস্থা নেওয়া হচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *