img-2

Bangla24x7 Desk : এসএসসির নিয়োগ দুর্নীতির গ্রুপ সি-র মামলায় এবার দুই অভিযুক্তকে জেলে গিয়ে জেরা করবে সিবিআই। প্রসন্ন রায় ও প্রদীপ সিং নামে দুই অভিযুক্তকে আগেই সিবিআই নবম-দশম শ্রেণির নিয়োগ দুর্নীতির মামলায় গ্রেপ্তার করেছিল। গত সপ্তাহে যখন পার্থ চট্টোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য, শান্তিপ্রসাদ সিংহ-সহ সাত জনকে আলিপুর আদালতে পেশ করা হয়, তখনই সিবিআই-এর পক্ষে আবেদন জানানো হয় যে, নবম-দশমের পর গ্রুপ সির নিয়োগ দুর্নীতির মামলায় এই দুজনকে জেরার প্রয়োজন।

img-3

প্রসন্ন ও প্রদীপের আইনজীবী সময় চান। মঙ্গলবার শুনানির দিন ধার্য হয়। সিবিআইয়ের বিশেষ আদালতে দুজনকে পেশ করা হয়। সিবিআই-এর আইনজীবী বলেন, গ্রুপ সির নিয়োগ দুর্নীতি মামলায় দুজনের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ তথ্য ও প্রমাণ রয়েছে। সেগুলি যাচাই করার জন্য তাদের জেরার প্রয়োজন। অভিযুক্তদের আইনজীবী তার বিরোধিতা করে আবেদনে বলেন, ইতিমধ্যেই তারা অন্য মামলায় গ্রেপ্তার হয়েছে সিবিআই-এর হাতেই। তাদের জেরাও করা হয়েছে। তাই এই মামলায় নতুন করে জেরার প্রয়োজন নেই।

দুই পক্ষের বক্তব্য শুনে বিচারক নির্দেশ দেন যে, সিবিআই প্রয়োজনমতো বিকেল তিনটে থেকে পাঁচটার মধ্যে জেলে গিয়ে প্রদীপ ও প্রসন্নকে জেরা করতে পারবে। এই ব্যাপারে জেল কর্তৃপক্ষকে সহযোগিতার নির্দেশে দেওয়া হয়। উল্লেখ্য, নবম ও দশম শ্রেণির নিয়োগ মামলায় প্রসন্ন রায় ও প্রদীপ সিংকে কমিশনের ভিত্তিতে টাকা তোলার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল। ওই ধৃতদের জেরা করলে আর তথ্য মিলবে বলে জানিয়েছে সিবিআই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *