img-2

Bangla24x7 Desk : রাজ‌্য বিজেপির সভাপতি হতে চলেছেন শুভেন্দু অধিকারী। নভেম্বর-ডিসেম্বরেই ঘোষণা হবে। শুভেন্দু বিরোধী দলনেতার পদ থেকে ইস্তফা দিয়ে দেবেন। বিরোধী দলনেতা হবেন মনোজ টিগ্গা। মনোজ বর্তমানে বিজেপির পরিষদীয় দলের মুখ‌্য সচেতক। আর বিজেপির রাজ‌্য সভাপতি সুকান্ত মজুমদার কেন্দ্রীয় সম্পাদক পদে যাবেন। সংসদীয় দলের কোনও পদও তাঁকে দেওয়া হতে পারে। এখন বঙ্গ বিজেপিতে যে সব সাংগঠনিক রদবদলগুলো চলছে সেই প্রক্রিয়ার একদম শেষ পর্যায়ে এই ঘোষণা হবে বলে দলীয় সূত্রে খবর।

শুভেন্দুকে রাজ‌্য সভাপতি পদে নিয়ে আসার বিষয়টি নিয়ে দলের নয়া পর্যবেক্ষকরা ও সর্বভারতীয় সাধারণ সম্পাদক (সংগঠন) বিএল সন্তোষ বসে ঠিকঠাক করে ফেলেছেন বলে জানা গিয়েছে। এবার দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে কথা বলে চূড়ান্ত সবুজ সংকেত নেওয়া হবে। বঙ্গ বিজেপির রাজ‌্য সভাপতি পদে সুকান্তর বদলে শুভেন্দুর আসা কার্যত নিশ্চিত।

img-3

এই মুহূর্তে বঙ্গ বিজেপিতে আদি-নব‌্য দ্বন্দ্ব চরমে। একাধিক কমিটিতে পুরনো ও যোগ‌্য নেতাদের জায়গা দেওয়া হচ্ছে না বলে দলের মধ্যে ক্ষোভ। RSS চাইছে দলের প্রাক্তন রাজ‌্য সভাপতি তথা বর্তমানে সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষকে বাংলায় সক্রিয় করতে। সেই ফর্মুলার জট এখনও খোলেনি। কারণ, একটা মহল মনে করে, সুকান্ত বা শুভেন্দু সর্বস্তরের আদি বিজেপিকে নিয়ে চলতে পারছেন না। বা আদি বিজেপির নেতা-কর্মীদের কাছে পৌঁছতে পারছেন না। যেটা দিলীপ করতে পারেন। আদি বিজেপির নেতা-কর্মীদের বড় অংশই প্রাক্তন রাজ‌্য সভাপতি দিলীপ ঘোষকে পছন্দ করে।

দলের কোন্দল যেভাবে বেআব্রু হয়ে পড়েছে, পঞ্চায়েত ভোটের আগে ভাবাচ্ছে কেন্দ্রীয় নেতাদের। তবে রদবদলের প্রক্রিয়া জারি রেখেছে শীর্ষ নেতৃত্ব। বঙ্গ বিজেপিকে খোলনলচে বদলাতে চায় দিল্লি। সেই মতো পঞ্চায়েত নির্বাচনের আগে বঙ্গ বিজেপির সংগঠনে আরও রদবদল করবে কেন্দ্রীয় নেতৃত্ব। সেই প্রক্রিয়ার মধ‌্য দিয়েই নভেম্বর-ডিসেম্বরের মধ্যে রাজ‌্য সভাপতি পদে শুভেন্দু অধিকারীকে আনা হবে বলেই দলীয় সূত্রের খবর।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *