img-2

Bangla24x7 Desk : হজরত মহম্মদকে নুপূর শর্মার মন্তব্যের পরে বিতর্ক ছড়িয়েছিল গোটা দেশে। উঠেছিল নুপূরের গ্রেপ্তারির দাবি। শুক্রবার সুপ্রিম কোর্টে খারিজ হয়ে গেল বহিষ্কৃত বিজেপি নেত্রীর গ্রেপ্তারির আরজি। এদিন শীর্ষ আদালত আবেদনকারীকে জানিয়েছে, ”আপনার দাবি নিরীহ। কিন্তু এর সুদূরপ্রসারী ফলাফল রয়েছে।” গত জুলাইয়ে নুপূরের বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরগুলির প্রতিক্রিয়ায় সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছিল নেত্রীর বিরুদ্ধে কোনও দমনমূলক পদক্ষেপ করা যাবে না। এদিনও সুপ্রিম রায় গেল তাঁর পক্ষেই।

img-3

উল্লেখ্য, নূপুর শর্মা একটি টিভি অনুষ্ঠানে পয়গম্বরকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। তা নিয়ে দেশের নানা প্রান্তে বিক্ষোভ, অশান্ত পরিস্থিতি তৈরি হয়। বিবৃতি প্রকাশ করে বিজেপির তরফে জানানো হয়, সব ধর্মকে সম্মানের চোখে দেখে বিজেপি। বলা হয়, “ভারতের ইতিহাসে সবসময়ে সব ধর্ম একসঙ্গে বিকশিত হয়েছে। কোনও ধর্ম বা ধর্মীয় ব্যক্তির প্রতি অসম্মানজনক মন্তব্য করার তীব্র নিন্দা করছে বিজেপি। এই ধরনের কার্যকলাপকে প্রশ্রয় দেয় না বিজেপি।”

এরপরই নূপুর শর্মাকে ৬ বছরের জন্য সাসপেন্ড করার সিদ্ধান্ত নেয় বিজেপি। তাঁকে সমর্থন করার জন্য নবীন জিন্দলকেও সাসপেন্ড করে দেওয়া হয়। প্রাথমিক সদস্যপদ বাতিল হয় তাঁদের। কিন্তু শাস্তির খাঁড়া নামার পরও বিতর্কের আঁচ নেভেনি। দেশজুড়ে শুরু হয় বিক্ষোভ-প্রতিবাদ। বিতর্ক ছড়ায় আরব দেশগুলিতে। সৌদি আরব, কাতার ও মধ্যপ্রাচ্যের অন্য দেশগুলি নুপূরের মন্তব্যের কড়া প্রতিক্রিয়া জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *