img-2

Bangla24x7 Desk : শিক্ষক নিয়োগ দুর্নীতিতে সিবিআইয়ের দু’দফার জিজ্ঞাসাবাদের পর এ বার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট আধিকারিকদের হানা হুগলির যুবনেতা কুন্তল ঘোষের বাসস্থানে। শুক্রবার সকাল থেকে ইডি আধিকারিকরা দু’টি দলে ভাগ হয়ে কুন্তলের দু’টি ফ্ল্যাটে তল্লাশি চালাচ্ছে বলে ইডি সূত্রে খবর। নিউটাউনের চিনার পার্ক এলাকা একটি আবাসনে জোড়া ফ্ল্যাট ওই যুব নেতার বাসস্থান বলে জেনেছেন তদন্তকারীরা। সেই ফ্ল্যাটগুলিতে চলছে তল্লাশি।

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত এবং প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যের ‘ঘনিষ্ঠ’ তাপস মণ্ডল টাকা নেওয়ার অভিযোগ তুলেছেন কুন্তলের বিরুদ্ধে। তাপসের দাবি, তিনি সিবিআইকে জানিয়েছেন যে, বেআইনি শিক্ষক নিয়োগের ১৯ কোটি টাকা কুন্তলের কাছে পৌঁছেছে। যদিও সিবিআই ওই বিষয়ে কিছু জানায়নি। আনুষ্ঠানিক ভাবে ওই দাবির সত্যতা এখনও মেলেনি।

img-3

বস্তুত, তাপসের সেই দাবির সত্যতা অনুসন্ধানে সিবিআই কুন্তলকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছে। তাপসের দাবি , ৩২৫ জন শিক্ষক পদপ্রার্থীর কাছ থেকে ৩ কোটি ২৫ লক্ষ টাকা নিয়েছেন কুন্তল। সেই সংক্রান্ত নথি তাঁর কাছে রয়েছে বলে দাবি করেছিলেন তাপস। তিনি এও দাবি করেছিলেন যে , মোট ২৬০০ চাকরিপ্রার্থীর কাছ থেকে ৫০ হাজার টাকা করে নিয়েছিলেন কুন্তল।

বুধবার বিকেলে নিজাম প্যালেসে হাজিরা দেন তৃণমূলের যুব নেতা। সিবিআই দফতরে বেশ কিছু নথি সঙ্গে নিয়ে এসেছিলেন কুন্তল। এক ঘণ্টা থাকার পর বেরিয়ে যান। বুধবার দুপুরে নিজাম প্যালেসে এসেছিলেন তাপসের এক প্রতিনিধি। বুধবার নিজাম প্যালেস থেকে বেরিয়ে প্রশ্নের জবাবে তাঁর বিরুদ্ধে যাবতীয় অভিযোগ অবশ্য উড়িয়ে দিয়েছিলেন কুন্তল। তাঁর পাল্টা প্রশ্ন ছিল, ‘‘আমি যদি টাকা নিতাম, সিবিআই কি এত সহজে আমাকে ছেড়ে দিত?’’ এর পর বৃহস্পতিবারেও কুন্তলকে নিজাম প্যালেসে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। শুক্রবার সকাল থেকে কুন্তলের নিউ টাউনের বাসস্থানে তল্লাশি শুরু করেছে ইডি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *