Bangla24x7 Desk : কয়লা কাণ্ড নিয়ে বিস্ফোরক শুভেন্দু অধিকারী। কয়লা পাচার দুর্নীতির সঙ্গে এক প্রভাবশালী রাজনীতিকের যোগ রয়েছে বলেই দাবি রাজ্যের বিরোধী দলনেতার। তবে কারও নাম উল্লেখ করেননি তিনি।

কয়লা পাচার কাণ্ড আদতে একটি চক্র। দুর্নীতির মোট অঙ্ক ২ হাজার ৪০০ কোটি টাকা। গুরুপদ মাঝির নাম চার্জশিটে উল্লেখ আছে। তার মধ্যে ১ হাজার কোটি টাকা রাজ্যের প্রভাবশালী এক রাজনীতিকের কাছে গিয়েছে। ওই ব্যক্তির কোনও নাম উল্লেখ করেননি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তবে তাঁর দাবি, ওই প্রভাবশালী ব্যক্তি রাজ্য প্রশাসনের অন্যতম নিয়ন্ত্রক। সুপ্রিম কোর্টে বিচারাধীন এই পাচার মামলার সঙ্গে কার যোগসাজশের কথা উল্লেখ করতে চাইলেন শুভেন্দু, তা নিয়ে বিভিন্ন মহলে চলছে জোর আলোচনা।

কালীঘাটের নালার পাশে যে একটা পরিবার রাজ্যকে শোষণ করছে তার থেকে মুক্ত করতে হবে। রাজ্যভাগ কোনও সমস্যার সমাধান নয়। রাজ্য সভাপতির যা অবস্থান আমারও তাই। ভবানীপুর কোম্পানির হাত থেকে রাজ্যকে বাঁচাতে হবে।” বিধানসভার শীতকালীন অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে আলোচনা করতে না দিলে বিরোধী দল হিসেবে নিয়ম মেনে প্রতিবাদের হুঁশিয়ারিও দিয়েছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *