img-2

Bangla24x7 Desk : ২০২৪ লোকসভা ভোটের আগেই ফের ‘রামবাণ’ হাতে পেতে চলেছে বিজেপি। লোকসভা ভোটের ৩-৪ মাস আগেই খুলে যাবে বহু প্রতীক্ষিত অযোধ্যার রাম মন্দির। মঙ্গলবার নিশ্চিত করে জানিয়ে দিল রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট। লোকসভা নির্বাচনে ফের রাম রাজনীতির সুবর্ণ সুযোগ পেয়ে যেতে পারে গেরুয়া শিবির।

img-3

দীপাবলি উপলক্ষে রবিবার অযোধ্যায় গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে প্রথা মেনে শ্রীরামচন্দ্রের রাজ্যাভিষেক করেন মোদি। অযোধ্যা থেকে মোদি ঘুরে আসার পর মঙ্গলবার প্রথমবারের জন্য সংবাদমাধ্যমকে রাম জন্মভূমি চত্বরে ঢোকার অনুমতি দেওয়া হয়। সেখানেই শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের চেয়ারম্যান শম্পত রাই জানান, নির্ধারিত গতিতেই এগোচ্ছে রাম মন্দির নির্মাণের কাজ। তিনি জানান, মন্দিরের ৫০ শতাংশ কাজ ইতিমধ্যেই শেষ হয়েছে। ২০২৪ সালের জানুয়ারির গোড়াতেই মন্দির নির্মাণ এবং মূর্তি স্থাপনের প্রক্রিয়া শেষ হয়ে যাবে।

২০২৪ সালের জানুয়ারিতে মকর সংক্রান্তির সময় রামলালার মূর্তি স্থাপন করা হবে মন্দিরে। রামলালার মূর্তিটিকে এখন অস্থায়ী মন্দিরে রাখা আছে। সেখানেই সেটির পুজো করা হয়। মূর্তি মূল মন্দিরে স্থাপন করার পরই সেটা সাধারণ দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হবে। সব ঠিক থাকলে ২০২৪ সালের মার্চ-এপ্রিল মাসে লোকসভা ভোট হওয়ার কথা। আগামী লোকসভা ভোটের আগে রাম মন্দির নির্মাণ সম্পূর্ণ হবে। এবং সাধারণ গেরুয়া রাজনীতির জন্য তথা তৃতীয় দফায় কেন্দ্রে বিজেপি সরকার গঠনে রাম মন্দির নির্মাণ গুরুত্বপূর্ণ হবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *