On Ram Temple : রামলালার আমেজে মজেছে দেশ ! রাম মন্দির নিয়ে ডাকটিকিটের সংকলন প্রকাশ প্রধানমন্ত্রীর

Bangla24x7 Desk : On Ram Temple : রামলালার আমেজে মজেছে দেশ ! রাম মন্দির নিয়ে ডাকটিকিটের সংকলন প্রকাশ প্রধানমন্ত্রীর। রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষে যে ৬ টি ডাকটিকিট প্রকাশিত হয়েছে তাতে রয়েছে বিভিন্ন দেব-দেবী। রাম মন্দির, ভগবান গণেশ, ভগবান হনুমান, জটায়ু, কেভাত্রাজ এবং মা শাবরির ছবি রয়েছে ওই সব ডাকটিকিটে।

বিশ্বের বিভিন্ন দেশে ভগবান রামের উপর যে সব ডাকটিকিট তৈরি হয়েছে, তা রয়েছে এই বইয়ে। এই সব ডাকটিকিটের নকশায় রয়েছে, রাম মন্দির, চৌপাই ‘মঙ্গল ভবন অমঙ্গল হরি’, সূর্য, সরযূ নদী এবং মন্দিরের চারপাশে ভাস্কর্য। এই স্ট্যাম্প বইটি বিভিন্ন সমাজের প্রতি শ্রী রামের আন্তর্জাতিক আবেদন তুলে ধরার একটি প্রচেষ্টা বলে জানা গিয়েছে। ৪৮ পৃষ্ঠার এই বইতে মার্কিন যুক্তরাষ্ট্র, নিউজিল্যান্ড, সিঙ্গাপুর, কানাডা, কম্বোডিয়া এবং জাতিসঙ্ঘে মতো সংস্থাগুলি সহ ২০টিরও বেশি দেশের ডাকটিকিট রয়েছে।

সূর্যের রশ্মি এবং চৌপাইয়ের সোনার পাতা এই ক্ষুদ্র পাতাকে একটি রাজকীয় মূর্তি প্রদান করে। আকাশ, বায়ু, অগ্নি, পৃথিবী এবং জলের মতো পাঁচটি উপাদান, যা ‘পঞ্চভূত’ নামে পরিচিত, তাও রয়েছে এই সব ডাকটিকিটে। বিভিন্ন উপাদানের নকশার মাধ্যমে প্রতিফলিত হয়েছে ডাকটিকিটে। এবং পঞ্চমহভূতের নিখুঁত সামঞ্জস্য প্রতিষ্ঠা করেছে।

Victoria House : প্রতিষ্ঠা দিবসে ভিক্টোরিয়া হাউসের সামনে সভা – পুলিশি অনুমতি নেই , হাইকোর্টে গেল নওশাদের ISF

14 Hour Marathon : ১৪ ঘণ্টা ম্যারাথন তল্লাশি – সুজিত বসুকে ‘সার্টিফিকেট’ দিয়ে শ্রীভূমি ছাড়লেন ইডি আধিকারিকরা

Shahjahan : মন্ত্রীমশাইয়ের ‘হাজার কোটি’র দেখভালের দায়িত্ব ছিল কাঁধে ! পলাতক শাহজাহান-ই বালুর লেফট হ্যান্ড !

Uttar Pradesh : রামলালার প্রাণপ্রতিষ্ঠার সাক্ষী থাকবে উত্তরপ্রদেশের জেলবন্দিরা ! পুলিশ কর্তাদের নির্দেশ যোগীর

On Ram Temple : রামলালার আমেজে মজেছে দেশ ! রাম মন্দির নিয়ে ডাকটিকিটের সংকলন প্রকাশ প্রধানমন্ত্রীর

অনান্য খবর : – Mahua Maitra Filed : সরকারি বাংলো ছাড়ার নোটিশ – চ্যালেঞ্জ করে দিল্লি হাই কোর্টে মামলা করলেন মহুয়া মৈত্র

ব্যবসায়ী হীরানন্দ দর্শানিকে সংসদীয় ই-মেইলের আইডি, পাসওয়ার্ড দিয়েছেন এবং তাঁর থেকে টাকা নিয়ে সংসদে প্রশ্ন তুলেছেন বলে অভিযোগ। প্রসঙ্গত, সংসদ- বিরুদ্ধ কাজের অভিযোগে গত ৮ ডিসেম্বর মহুয়া মৈত্রকে সংসদ থেকে বহিষ্কৃত করা হয়েছে। আদালত সূত্রে খবর, সরকারি বাংলো ছাড়া নিয়ে কেন্দ্রের নোটিসকে চ্যালেঞ্জ জানিয়ে মহুয়া মৈত্রের আবেদন গ্রহণ করেছে দিল্লি হাই কোর্ট। বিচারপতি গিরীশ কাঠপালিয়ার বেঞ্চে এই মামলার শুনানি হবে। শীঘ্রই Continue Reading

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *