img-2

Bangla24x7 Desk : সচিন – সৌরভের সতীর্থর আত্মহত্যা ! মৃত্যুর কারণ কি ? তদন্তে পুলিশ। অ্যাপার্টমেন্টের পাঁচ তলা থেকে পড়ে মৃত্যু দেশের প্রাক্তন ক্রিকেটার ডেভিড জনসনের। আর এই নিয়েই ধোঁয়াশা। প্রাথমিকভাবে জানা গিয়েছে, পাঁচ তলা অ্যাপার্টমেন্টের ব্যালকনি থেকে পড়ে মৃত্যু হয়েছে ডেভিড জনসনের। এটি আত্মহত্যার ঘটনা কিনা, খতিয়ে দেখছে পুলিশ। সচিন, সৌরভ, রাহুল দ্রাবিড়দের সতীর্থ। ডেভিডের বয়স ৫২। স্ত্রী এবং দুই সন্তান রয়েছে। কর্নাটক ক্রিকেট সংস্থার এক কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, ‘আমাদেরও জানানো হয়েছে ওদের পাঁচতলা অ্যাপার্টমেন্টের ব্যালকনি থেকে পড়ে গিয়েছে। দ্রুতই তাঁকে চিকিৎসাকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। তবে শেষরক্ষা হয়নি।’ কর্নাটক পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ‘কোঠানুরে তাঁর অ্যাপার্টমেন্টের ব্যালকনি থেকে পড়ে মৃত্যু হয়েছে। তবে আমরা তদন্ত করছি। এটি আত্মহত্যার ঘটনা কিনা, খতিয়ে দেখা হচ্ছে।’

img-3

সাল ১৯৯৬। দিল্লিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে সচিন তেন্ডুলকরের নেতৃত্বে অভিষেক হয়েছিল পেসার ডেভিড জনসনের। স্পিন সহায়ক পিচে প্রথম ইনিংসে উইকেট মেলেনি। দ্বিতীয় ইনিংসে অজি ওপেনার মাইকেল স্লেটারকে ০ রানে ফেরান ডেভিড। এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট খেলেছিলেন। সেই ম্যাচে প্রথম ইনিংসে দু-উইকেটও নিয়েছিলেন। আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার স্বল্পস্থায়ী হলেও ঘরোয়া ক্রিকেটে কিন্তু ডেভিড জনসন সফল। ৩৯টি প্রথম শ্রেণির ক্রিকেট তিনি খেলেন। ১২৫টি উইকেট নেন তিনি। তাঁর ঘরোয়া ক্রিকেটে চার বার পাঁচ উইকেট দখল করেন। কেরালার বিরুদ্ধে ১৯৯৫-৯৬ সালের রনজি ট্রফিতে ডেভিড জনসন ১৫২ রানের বিনিময়ে ১০টি উইকেট নেন। এই পারফরম্যান্সের জন্যই ডেভিড জনসন জাতীয় দলে ডাক পান। 

এখনও অবধি যেটুকু জানা গিয়েছে, বাড়ির কাছেই একটি ক্রিকেট অ্যাকাডেমি চালাচ্ছিলেন ডেভিড। যদিও অ্যাকাডেমির পরিস্থিতি খুব একটা ভালো ছিল না। এক সময়ের বন্ধুর প্রয়াণে শোকস্তব্ধ অনিল কুম্বলে লিখেছেন, ”আমার বন্ধু ডেভিড জনসনের প্রয়াণের খবরে আমি অত্যন্ত ব্যথিত। তাঁর পরিবারের প্রতি সহানুভূতি জানাই। বেনি, খুব তাড়াতাড়ি চলে গেলে।” বোর্ড সচিব জয় শাহ সোশাল মিডিয়ায় লিখেছেন, ”দেশের প্রাক্তন ক্রিকেটার ডেভিড জনসনের প্রয়াণে তাঁর পরিবার এবং বন্ধুদের প্রতি সমবেদনা জানাই। দেশের ক্রিকেটের প্রতি তাঁর অবদান স্মরণীয় হয়ে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *