img-2

Bangla24x7 Desk : জগদীপ ধনকড় নন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে লাগাতার মুখ না খুললে ভারতের উপরাষ্ট্রপতি করা হত তাঁকেই। ফের বিস্ফোরক দাবি করলেন মেঘালয়ের রাজ্যপাল সত্যপাল মালিক। তাঁর দাবি , বিজেপির অন্দরে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে লাগাতার মুখ খোলার জেরেই উপরাষ্ট্রপতি করা হয়নি তাঁকে। শুধু তাই নয়, মেঘালয়ের রাজ্যপাল পদে থাকা সত্ত্বেও কংগ্রেস নেতা রাহুল গান্ধীর প্রশংসা করেছেন মালিক।

img-3

সত্যপাল মালিক বেশ কিছুদিন ধরেই খোলাখুলি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তথা তাঁর দল বিজেপির শীর্ষ নেতৃত্বের সমালোচনা করে আসছেন। যার জন্য দলের বিভিন্ন স্তরের নেতাদের সমালোচনাও তাঁকে শুনতে হয়েছে। এবার তাঁর দাবি, উপরাষ্ট্রপতি হওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন তিনিই। কিন্তু দলের অন্দরের রাজনীতির জন্যই পিছিয়ে পড়েন। মালিক এদিন বলেন ,”আমাকে আগে থেকেই ইঙ্গিত দেওয়া হচ্ছিল, মোদির বিরুদ্ধে কথা বলা বন্ধ করে দিলেই আমি উপরাষ্ট্রপতি হতে পারব। কিন্তু সেটা আমি শুনিনি। আমার যা মনে আসে সেটাই বলি।”

প্রসঙ্গত, সত্যপাল মালিক কিছুদিন আগেই দাবি করেছিলেন, কাশ্মীরের রাজ্যপাল থাকাকালীন আম্বানি ও এক আরএসএস নেতার দুর্নীতির ফাইল পাস করিয়ে দেওয়ার জন্য ৩০০ কোটি টাকা ঘুষ দিতে চাওয়া হয়েছিল তাঁকে। শুধু তাই নয়, লাগাতার কৃষি আইনকেও সমর্থন জানিয়ে আসছেন তিনি। ফলে বেশ অস্বস্তিতেই পড়তে হচ্ছে বিজেপিকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *