img-2

Bangla24x7 Desk : কলকাতা হাই কোর্টে বেনজির অশান্তি। বিচারপতি রাজাশেখর মান্থারের এজলাসের বাইরে তৃণমূল আইনজীবীদের সঙ্গে বিজেপি এবং বাম আইনজীবীদের সঙ্গে ধাক্কাধাক্কি। বিষয়টি নিয়ে প্রথমেই বিচারপতি মান্থারের এজলাসে বিজেপি ও বাম আইনজীবীরা দৃষ্টি আকর্ষণ করেন। বিচারপতি মান্থা বলেন, “এজলাসের বাইরে হলে আমার কিছু করার নেই। তবে আদালতে অশান্তি হলে বিচারপ্রার্থীরা ক্ষতিগ্রস্ত হবেন।”

img-3

পরবর্তীতে এ নিয়ে কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে বর্ষীয়ান আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য, অ্যাসিস্ট্যান্ট সলিসিটার জেনারেল বিল্লোদ্বল ভট্টাচার্যদের দৃষ্টি আকর্ষণ করেন। আইনজীবীদের দাবি, “এরা প্রধান বিচারপতির এজলাসের বাইরেও একই ধরনের প্রতিরোধ করে তুলছে। কীভাবে কিছু সংখ্যক আইনজীবী আমাদের আদালতে ঢুকতে বাধা দিচ্ছে? এভাবে কাউকে আদালতে ঢুকতে বাধা দেওয়া যায়? প্রশাসনকে পদক্ষেপ নিতে হবে। প্রধান বিচারপতি মাস্টার অফ রোস্টার। তিনি ঠিক করবেন কার ঘরে কী শোনা হবে।”

প্রধান বিচারপতি বলেন, “কোনও বিচারপতির ঘরের সামনে বিক্ষোভ দেখানো আদালতের ঐতিহ্য হতে পারে না। তিনজন বিচারপতির যে কমিটি আছে সেখানে বিষয়গুলি বলুন। নিজেদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখুন। কিছু হলে আলোচনা করে সমস্যা মেটাতে হবে। কাজকর্ম স্বাভাবিক চলুক। আমরা সবাই বন্ধু। আপনারা বলেছেন অবশ্যই বিষয়টি দেখা হবে।” কলকাতা হাই কোর্টের ঐতিহ্য বজায় রাখার কথাও বলেন প্রধান বিচারপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *