img-2

Bangla24x7 Desk : বিরোধী শূন্য বীরভূম কেন্দ্রীয় সমবায় ব্যাংকের পরিচালন সমিতি। মোট ৯ টি আসনের একটিতেও বিরোধীরা মনোনয়ন পেশ করেনি। মনোনয়ন জমা ও প্রত্যাহারের সময়সীমা পেরিয়ে গেলেই বিজয়ীদের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছেন সমবায়ের নির্বাচন আধিকারিক।

img-3

২০১৩ সালে বামেদের হারিয়ে প্রথম বীরভূম কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্কে বোর্ড গঠন করে তৃণমূল। ২০১৮ সালে শেষ নির্বাচন হয়। ২০২২ সালের ডিসেম্বর মাসের ৪ তারিখ নির্বাচন হওয়ার কথা ছিল। সেই মতো ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে নির্বাচন প্রক্রিয়া। নটি আসনে প্রার্থী দিয়েছে তৃণমূল। বিজেপি জানিয়েছে যে , এই সমবায় নির্বাচনে তাঁরা অংশগ্রহণ করবে না। বামেরা দাবি করেছে, গোটা পদ্ধতি ভুল। এখনও পর্যন্ত তৃণমূল ছাড়া আর কারও তরফে প্রার্থী দেওয়া হয়নি। যদিও শেষ পর্যন্ত আর কোনও প্রার্থী মনোনয়ন না দেন, বা তৃণমূল প্রার্থীপদ প্রত্যাহার না করে, সেক্ষেত্রে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী শাসকদল।

নির্বাচন আধিকারিক শ্যামলকান্তি বিশ্বাস জানান, আগামিকাল অর্থাৎ শুক্রবার দাখিল করা মনোননয়ের স্কুটিনি করা হবে। ১২ নভেম্বর অর্থাৎ শনিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ফলত ওই দিন পর্যন্ত সময় রয়েছে। যদি আরও কোনও প্রার্থী মনোনয়ন না দেন, বা তৃণমূল প্রার্থীপদ প্রত্যাহার না করে, সেক্ষেত্রে ওই দিনই বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *