img-2

Bangla24x7 Desk : আন্তর্জাতিকস্তরে প্রশংসা পেল রাজ্যের দুয়ারে সরকার প্রকল্প। সেখানে যে ২১টি পরিষেবা দেওয়া হয়। প্রত্যেকটি পরিষেবাই সন্তোষজনক, মত ইউনিসেফ প্রতিনিধির।

ইউনিসেফ বিশ্বজুড়ে শিশুদের পাশাপাশি স্বাস্থ্য, শিক্ষা, শিশুদের বিকাশ ইত্যাদি নিয়ে কাজ করে চলেছে। তাই এবারে ইউনিসেফ নজরে রাজ্যে দুয়ারে সরকার কর্মসূচি। মঙ্গলবার বারাসত দু’নম্বর ব্লকের শাসন গ্রাম পঞ্চায়েত এলাকায় দুয়ারে সরকার প্রকল্প পরিদর্শন করলেন ইউনিসেফের মুখ্য আধিকারিক হু হে বান। ভারতীয় আধিকারিকদের সঙ্গে নিয়ে হু হে বান শাসন গ্রাম পঞ্চায়েত এলাকায় দুয়ারে সরকার পরিদর্শন করলেন।

img-3

দুয়ারে সরকারে এসে অঙ্গনওয়াড়ি, আশাকর্মীদের সঙ্গে তাঁদের দায়িত্বকর্তব্য সংক্রান্ত বিষয়ে কথা বলেন। স্বাস্থ্যপরিষেবায় একজন অন্তঃসত্ত্বা মা ও শিশুদের কীভাবে চিকিৎসা পরিষেবা দেওয়া হচ্ছে, সেই সংক্রান্ত বিষয় খতিয়ে দেখেন। রাজ্য সরকারের ২১টি প্রকল্পের বাংলার মানুষ যেভাবে সুবিধা পাচ্ছে তা দেখে অত্যন্ত খুশি হন ইউনিসেফের মুখ্য আধিকারিক। উপস্থিত ছিলেন বারাসত দু’নম্বর ব্লক বিডিও অর্ঘ্য মুখোপাধ্যায়-সহ একাধিক প্রশাসনিক আধিকারিকরা।

এপ্রসঙ্গে বিডিও অর্ঘ্য মুখোপাধ্যায় বলেন, “সাধারণত ইউনিসেফ থেকে আধিকারিকরা এসে পশ্চিমবঙ্গ সরকারের একাধিক কর্মসূচি মানুষ কীভাবে গ্রহণ করছে, তারা কতটা আনন্দিত এবং কীভাবে পরিষেবা পাচ্ছে সেই সংক্রান্ত বিষয় খতিয়ে দেখেন। সরকারের স্বাস্থ্যসাথী থেকে শুরু করে দুয়ারে সরকারে যে ২১টি প্রকল্পের যে পরিষেবা দেওয়া হচ্ছে তা দেখে তিনি মুগ্ধ।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *