img-2

Bangla24x7 Desk : বিশ্বের অন্যতম উঁচু ইমারত , আর সেটাও রয়েছে বিশ্বের অন্যতম বিত্তশালী শহর দুবাইতে। আর বলার অপেক্ষা রাখে না সেটা কি ? সেটা হল দুবাইয়ের গর্ব বুর্জ খলিফা।  ভারতের স্বাধীনতা দিবসের দিন বুর্জ খলিফায় দেখা যায়, ভারতের জাতীয় পতাকার তেরঙ্গা রঙ। বলিউড বাদশা কিং খানের জন্মদিনের দিন শাহরুখ খানের ছবি ভেসে ওঠে বুর্জ খলিফার গায়ে। তবে তিনি তো বলিউড বাদশা , তার সাথে তো আর আমজনতার তুলনা চলে না। তবে বুর্জ খলিফার গায়ে বিজ্ঞাপন দিতে ইচ্ছা করে ?

img-3

খরচের বিষয়টা জানেন কত ? পকেটের জোর না থাকলে বুর্জ খলিফার গায়ে বিজ্ঞাপন দেওয়া যে বেশ কষ্টসাধ্য বিষয় সেটা কিন্তু ভুলে যাবেন না। নিউ ইয়র্কের টাইমস স্কোয়ারের বিলবোর্ডের মতোই বিশ্বের অন্যতম সেরা বিজ্ঞাপনের জায়গা হল আরব আমিরশাহির বুর্জ খলিফা। বিভিন্ন বিশেষ বিশেষ দিনে, রাতের অন্ধকারে বিশেষ বিশেষ আলোর সাজে সেজে ওঠে বুজ খলিফা। বিজ্ঞাপনটি কতক্ষণ চলবে এবং কোন সময়ে চলবে, বুর্জ খলিফায় বিজ্ঞাপন দেওয়ার খরচ নির্ভর করে তার উপর। বুর্জ খলিফার গায়ে বিজ্ঞাপন দিতে গেলে সবার আগে ‘ইমার প্রপার্টিজ’-এর অনুমতি দরকার। ইমার প্রপার্টিজই বিশ্বের সর্বোচ্চ ভবনটির মালিক।

ধরা যাক প্রাইম টাইমে, অর্থাৎ, রাত ৮টা থেকে রাত ১০ টার মধ্যে একবারই কেউ একটি ৩ মিনিট দীর্ঘ বার্তা বা বিজ্ঞাপন দিতে চান বুর্জ খলিফার গায়ে। এর জন্য খরচ পড়বে ৩.৫ লক্ষ দিরহাম বা ভারতীয় মুদ্রায় প্রায় ৭৯.৬২ লক্ষ টাকা। সপ্তাহান্তে বিজ্ঞাপন দিতে গেলে খরচ আরও বাড়বে। সপ্তাহান্তে, রাত ৮টা থেকে ১০টার মধ্যে ৩ মিনিটের বিজ্ঞাপনের মূল্য ৪.৫ লক্ষ দিরহাম বা ভারতীয় মুদ্রায় ১ কোটি ২ লক্ষ টাকা। যদি কেউ রাত ৮টা থেকে রাত ১০টার মধ্যে দুবার ৩ মিনিটের বিজ্ঞাপন দিতে চান, তাকে খরচ করতে হবে ৫.৮ লক্ষ দিরহাম বা প্রায় ১ কোটি ৩২ লক্ষ টাকা। আর বিজ্ঞাপনটি যদি সন্ধ্যা ৭টার পর থেকে মধ্যরাতের মধ্যে পাঁচবার দেখানো হয়, তাহলে আনুমানিক ১০ লক্ষ দিরহাম বা, ভারতীয় মুদ্রায় প্রায় ২.২৭ কোটি টাকা খরচ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *