Homeপ্রযুক্তিপ্রখর গরমে AC ছাড়াই ঘর থাকবে কনকনে ঠাণ্ডা ! কীভাবে হবে অসাধ্য...

প্রখর গরমে AC ছাড়াই ঘর থাকবে কনকনে ঠাণ্ডা ! কীভাবে হবে অসাধ্য সাধন ?

spot_img

Bangla24x7 Desk : রোদের আঁচে কার্যত গা-হাত-পা পুড়ে যাচ্ছে। বইছে লু। ঘরেও শান্তি নেই। এপ্রিল জুড়েই দাবদাহ চলছে বঙ্গে। গরম হাওয়ায় ঘরেও টেকা দায়। এমন দুর্ভোগের সমাধান পেতে হলে অনেক পয়সা খরচ করা ছাড়া উপায় নেই। কিন্তু আপনি কি জানেন ? একটু বুদ্ধি খাটালেই পয়সা খরচ না করেই আপনি গরমে শান্তির পরশ পেতে পারেন। 

গরমে আরাম পেতে আপনি কিনতে পারেন এলইডি লাইট। যে কোনও লাইটের দোকানগুলোতেই আপনি এই ধরনের লাইট পেয়ে যাবেন। এই লাইটের সুবিধা হল লাইটগুলো সাধারণ বাতিগুলোর মতোই আলো দেবে। কিন্তু সঙ্গে সঙ্গে চার্জ হয়ে কিছু এনার্জি সঞ্চয় করে রাখবে লোডশেডিংয়ের জন্য। যখন বিদ্যুৎ চলে যাবে তখন স্বয়ংক্রিয়ভাবেই এই বাতিগুলো জ্বলবে। অন্য বাতির তুলনায় এই বাতির আর একটি সুবিধা হল এলইডি লাইটের আলোতে ঘরে গরমভাব কম হয়। জেনারেটর, আইপিএস বা এসি কেনার সামর্থ্য না থাকলে কিংবা এত টাকা খরচ করার ইচ্ছা না হলে নজর দিন ঘরের লাইটগুলোর দিকে। 

অনেক সময় দেখা যায়, ঘরে অনেক ফ্যান চালু থাকার পরও ঘরের গরম হাওয়া একটুও কমছে না। এই পরিস্থিতিতে এক টুকরো বরফ আর সাধারণ একটা টেবিল ফ্যানেই এসির প্রশান্তি আনা সম্ভব। এর পাশাপাশি স্বল্পমূল্যের চার্জার ফ্যানও কিনে নিতে পারেন। তাহলে লোডশেডিংয়ে আর আপনাকে অসহ্য গরম সহ্য করতে হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments